মাকে ফিরে পেতে দুই প্রতিবন্ধীসহ তিন সন্তানের মানববন্ধন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ১৫ অক্টোবর ২০১৯

মাকে ফিরে পেতে রাজবাড়ীতে এলাকাবাসীকে নিয়ে মানববন্ধন করেছেন দুই প্রতিবন্ধীসহ তিন সন্তান। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসকের আম্রকানন চত্বরে গিয়ে পুনরায় দাঁড়ায় মানববন্ধনটি।

Rajbari

মানববন্ধনে ছেলে ইদ্রিস ভূইয়া জানান, তিন ভাই-বোনের মধ্যে তিনি সবার বড়। ছোট দুই বোন মরিয়ম খাতুন (১৮) ও মাহমুদা আক্তার কাজল (১৩) প্রতিবন্ধী। গত কয়েক দিন আগে নগদ টাকা ও বাড়ি কিছু স্বর্ণ নিয়ে সদর উপজেলার দাদশী ইউনিয়নের গোপিনাথদিয়া গ্রামের আজিফর ইসলামের ছেলে তারিকুল ইসলাম তার মাকে ভাগিয়ে নিয়ে বিয়ে করেছে। এ কারণে তিনি, তার দুই প্রতিবন্ধী বোন ও বাবা মোন্তাজ উদ্দিন অসহায় হয়ে পড়েছেন। তিনি তারিকুল ইসলামকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও তার মাকে ফিরে পেতে মানববন্ধনে দাঁড়িয়েছেন।

Rajbari

মোন্তাজ উদ্দিন (বাবা) জানান, তিনি ফরিদপুর পাওয়ার গ্রিডে আনসার কমান্ডার হিসেবে কর্মরত রয়েছেন। ১০ অক্টোবর সকালে ৮১ হাজার টাকা ও ৫ ভরি স্বর্ণ নিয়ে তারিকুল ইসলাম তার (মোন্তাজ উদ্দিনের) স্ত্রীকে নিয়ে পালিয়ে যায়। এতে তার এক ছেলে ও দুই প্রতিবন্ধী মেয়ে অসহায় হয়ে পড়েছে। এর আগে তার ছেলেকে ভূমি অফিসে চাকরির কথা বলে স্ত্রীর মাধ্যমে ৬ লাখ টাকা হাতিয়ে নেয় তারিকুল ইসলাম।

অসহায় তিন সন্তানের জন্য স্ত্রীকেফিরে পেতে চায় একই সঙ্গে তারিকুলের বিচার চান তিনি।

রুবেলুর রহমান/এমএএস/পিআর