কীর্তনখোলায় মা ইলিশ ধরতে গিয়ে ১০ 'ভুয়া' সাংবাদিক আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ১৮ অক্টোবর ২০১৯

বরিশালের কীর্তনখোলা নদীতে মা ইলিশ শিকার করতে যাওয়া ১০ ভুয়া সাংবাদিক আটক করেছে কোস্টগার্ড। শুক্রবার বিকেল ৩টার দিকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। এ সময় একটি ট্রলার ও ১০ হাজার মিটার কারেন্ট জাল এবং ২০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

আটকরা হলেন, ঝন্টু, হাসিব, ইমরান, রানা, আব্দুর রহমান, জহিরুল চৌধুরী, আরিফ হোসেন, মোর্শেদ আলী ইমন, হাফিজুর রহমান ও রুহুল আমিন।

অভিযান পরিচালনাকারী ‘বগুড়া জাহাজ’র এলএমএ আবিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, এ চক্র প্রতিবছর ভিন্ন ভিন্ন কৌশল অবলম্বন করে মাছ ধরতো। এবার প্রশাসনের কড়া নজরদারিতে ব্যর্থ হয়েছে। কৌশল হিসেবে প্রত্যেকে ‘ক্রাইম রিপোর্টাস’ লেখা সম্বলিত গেঞ্জি পড়ে মা ইলিশ নিধন করছিলেন। এসময় কোস্টগার্ডের অভিযানে তাদের আটক করা হয়। তখন নিজেদেরকে ‘সাংবাদিক’ পরিচয় দিয়ে পার পাওয়ার ব্যর্থ চেষ্টা করে।

তবে একজন ব্যক্তির কাছে বরিশাল থেকে প্রকাশিত একটি পত্রিকার আইডি কার্ড জব্দ করা হয়েছে। অন্যরা ‘বিশ্ববার্তা’ পত্রিকার সাংবাদিক ও ‘ক্রাইম রিপোর্টাস’ এর সদস্য বলে পরিচয় দিয়েছেন।

আটকদের জেলা প্রশাসকের কার্যালয়ে নেয়া হয়েছে। মোবাইলকোর্টের মাধ্যমে এদের সাজা দেয়া হবে বলে জানান সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জিব সন্যামত।

অভিযান পরিচালনাকালে মৎস্য কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন বিমল চন্দ্র (ইলশা)।

এমএএস/এমকেএইচ