কৃষকদের সঙ্গে প্রতারণা করতে গিয়ে দুইজন ধরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৮:৫৬ এএম, ২২ অক্টোবর ২০১৯

নেত্রকোনার কলমাকান্দায় দুই ভুয়া কৃষি কর্মকর্তাকে আটক করেছে পুলিশ। সোমবার সন্ধ্যায় এ ঘটনায় ভুক্তভোগী মো. আব্দুল কুদ্দুছ বাদী হয়ে কলমাকান্দা থানায় একটি প্রতারণার মামলা করেছেন।

আটকরা হলেন- কিশোরগঞ্জের তারাইল উপজেলার সেকান্দরনগর গ্রামের মৃত আব্দুল আহাদের ছেলে আবু ছামান (৪০) ও একই উপজেলার বেলংকর গ্রামের আমির উদ্দিনের ছেলে এমরান মিয়া (৩৬)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার বিকেলে আবু ছামান ও এমরান মিয়া নিজেদেরকে কৃষি কর্মকর্তা পরিচয় দিয়ে উপজেলার সীমান্তবর্তী লেংগুরা ইউনিয়নের ফুলবাড়ী গ্রামের কৃষকদেরকে ১০০ টাকা জমা দিয়ে কৃষি অফিসের সদস্য হতে বলেন। আর সদস্য হলে আগামী সপ্তাহে কৃষকদেরকে একটি গরু ও কৃষি ব্যাংক থেকে বিনা সুদে ২০ হাজার টাকা কৃষি ঋণ দেয়া হবে বলে জানান।

এ নিয়ে স্থানীয় কৃষকদের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়। এরই একপর্যায়ে স্থানীয় কৃষকরা উপজেলা কৃষি কর্মকর্তা মো. ফারুক হোসেনকে এ তথ্য জানালে তিনি বলেন যে তার অফিসে আবু ছালাম ও এমরান মিয়া নামে কোনো কর্মকর্তা নেই। ফলে স্থানীয় লোকজন ওই দুই প্রতারককে আটকে রেখে কলমাকান্দা থানায় খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়। এ সময় পুলিশ তাদের কাছ থেকে নগদ ২ হাজার ৭০০ টাকা, তিনটি মোবাইল ফোনসহ একটি মোটরসাইকেল জব্দ করেন।

এ ব্যাপারে কলমাকান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করীম বলেন, আবু ছামান ও এমরান মিয়া নামে দুই প্রতারককে নেত্রকোনা আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে।

কামাল হোসাইন/আরএআর/এমকেএইচ