বাংলাদেশে ঢুকে মাছ শিকার, এবার ১৪ ভারতীয় জেলে আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ০৭:০৪ পিএম, ২২ অক্টোবর ২০১৯

বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করে বঙ্গোপসাগরে মাছ শিকার করার সময় এবার ১৪ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী।

মঙ্গলবার (২২ অক্টোবর) ভোরে মোংলা সমুদ্র বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে একটি ট্রলারসহ ভারতীয় ১৪ জেলেকে আটক করে নৌবাহিনীর টহল দল। এ নিয়ে তিন সপ্তাহের ব্যবধানে চার দফায় ৬৩ ভারতীয় জেলে নৌবাহিনীর হাতে আটক হয়েছেন

আটক ভারতীয় ১৪ জেলেকে দুপুরে ‘বিএনএস মোংলা নৌঘাঁটির’ সদস্যরা পুলিশের কাছে হস্তান্তর করেছে। আটককৃতদের বিরুদ্ধে বাংলাদেশের জলসীমায় অবৈধভাবে অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে মামলা করা হয়েছে। বিকেলে আটককৃত ভারতীয় জেলেদের বাগেরহাট আদালতে পাঠালে জেলহাজতে পাঠানো নির্দেশ দেন বিচারক।

পেটি অফিসার জাহিদুল ইসলাম বলেন, নৌবাহিনীর নিয়মিত টহলের সময় বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে ৯-১০ কিলোমিটার দূরে বাংলাদেশি সীমানা থেকে একটি ট্রলারসহ ১৪ জন জেলেকে আটক করা হয়। আটক জেলেদের বিরুদ্ধে মোংলা থানায় মামলা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে মোংলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার চৌধুরী বলেন, গত ১ অক্টোবর ১৫ জন, ৪ অক্টোবর ২৩ জন ও ১৪ অক্টোবর ১১ জন ভারতীয় জেলেকে আটক করে নৌবাহিনী। সর্বশেষ মঙ্গলবার ভোরে মোংলা সমুদ্র বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে মাছ ধরা ট্রলারসহ আরও ১৪ ভারতীয় জেলেকে আটক করে নৌবাহিনীর সদস্যরা। এ নিয়ে চার দফায় ৬৩ ভারতীয় জেলে নৌবাহিনীর হাতে আটক হয়েছেন। বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করায় তাদের বিরুদ্ধে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

শওকত আলী বাবু/এএম/এমএস