আনসারুল্লাহ বাংলা টিমের ২ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ২২ অক্টোবর ২০১৯

রাজশাহীতে উগ্রবাদী বই ও লিফলেটসহ নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার গভীর রাতে জেলার গোদাগাড়ী উপজেলার মাটিকাটা আদর্শ ডিগ্রি কলেজের নির্মাণাধীন ভবনের একটি কক্ষ থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন খুলনার রূপসা উপজেলার দক্ষিণ খাজাডাঙ্গা গ্রামের সোবহান হাওলাদারের ছেলে শহিদুল ইসলাম (৩৯) এবং বাগেরহাটের ফকিরহাট উপজেলার দিয়াপাড়া গ্রামের আবদুর রশিদ মোল্লার ছেলে জুয়েল মোল্লা (২৫)।

র‌্যাব-৫-এর অধিনায়ক এটিএম মাইনুল ইসলাম বলেন, সোমবার রাতে আনসারুল্লাহ বাংলা টিমের বেশ কয়েকজন সদস্য মাটিকাটা কলেজের নির্মাণাধীন ভবনের একটি কক্ষে বসে গোপন বৈঠক করছিলেন।

গোপন সংবাদ পেয়ে র‌্যাব-৫-এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় অন্যরা পালিয়ে গেলেও জঙ্গি সংগঠনটির সক্রিয় সদস্য শহিদুল ও জুয়েলকে গ্রেফতার করা হয়।

তারা গোদাগাড়ী ও এর আশপাশের এলাকায় সংগঠনকে শক্তিশালী করার কাজ চালিয়ে যাচ্ছিলেন। তাদের কাছ থেকে উগ্রবাদী বই, জিহাদি লিফলেট, নগদ টাকা, টর্চ লাইট, গেঞ্জি, পতাকা, ডায়েরি ও কাগজপত্রসহ বেশকিছু জিনিস আলামত হিসেবে জব্দ করা হয়েছে। এ ঘটনায় গোদাগাড়ী মডেল থানায় মামলা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

ফেরদৌস সিদ্দিকী/এএম/জেআইএম