ভোলায় মুসলিম ঐক্য পরিষদের সমাবেশ স্থগিত, আটক ২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ২২ অক্টোবর ২০১৯

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের গুলিতে চারজন নিহতের প্রতিবাদ ও ছয় দফা দাবিতে পূর্বঘোষিত সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়নি। তবে দুজনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে শহরের হাটখোলা মসজিদে সমাবেশ হওয়ার কথা থাকলে শেষ পর্যন্ত সভাস্থলে আসেনি কেউ। তবে আয়োজকরা বলছেন, পুলিশি বাধার মুখে সভা স্থগিত করেছেন তারা।

ভোলা সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের যুগ্ম সদস্য সচিব মাওলানা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, পুলিশি বাধার মুখে কর্মসূচি স্থগিত করতে বাধ্য হয়েছি আমরা।

তিনি বলেন, বোরহানউদ্দিন উপজেলায় পুলিশের গুলিতে চারজন নিহতের ঘটনায় ছয় দফা দাবি আদায়ের জন্য প্রশাসনকে ৭২ ঘণ্টার আলটিমেটাম দেয়া হয়েছে। ৭২ ঘণ্টার মধ্যে ছয় দফা দাবি আদায় না হলে হরতাল-অবরোধসহ বৃহত্তর কর্মসূচি দেয়া হবে। আমাদের ছয় দফার সঙ্গে রাজনৈতিক সম্পৃক্ততা নেই।

এদিকে, সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকে হাটখোলা মসজিদ চত্বরে বিপুল সংখ্যক পুলিশ, র্যাব ও বিজিবি মোতায়েন করা হয়। চারদিকে প্রশাসনের নিরাপত্তা বলয় তৈরি করা হয়। বিকেলে আরও বেশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।

এর আগে সোমবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সভা-সমাবেশ নিষিদ্ধ করে জেলা প্রশাসন। ফলে জেলার কোথায় সমাবেশ কিংবা বিক্ষোভ মিছিল হয়নি।

এরই মধ্যে দুপুর শহরের কালিনাথ রায়ের বাজার এলাকা থেকে দুজনকে আটক করা হয়। তবে তাদের কি কারণে বা কেন আটক করা হয়েছে তা নিশ্চিত করে বলেনি পুলিশ।

ভোলার পুলিশ সুপার (এসপি) সরকার মোহাম্মদ কায়সার বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। বিকেলে সন্দেহভাজন দুজনকে আটক করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য তাদের আটক করা হয়েছে।

জুয়েল সাহা বিকাশ/এএম/এমএস