কানাইঘাট থানার ওসির ফেসবুক হ্যাকড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৪:২৭ এএম, ২৩ অক্টোবর ২০১৯

সিলেটের কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুদ্দোহা পিপিএম-এর ব্যক্তিগত ফেসবুক আইডি হ্যাক হওয়ার অভিযোগ পাওয়া গেছে। ওসির ছবিসহ ওই আইডিটির নাম হচ্ছে Mohammad doha।

এই ফেসবুক আইডি থেকে হ্যাকাররা যদি কানাইঘাট থানার অথবা যে কোনো ধরনের তথ্য আদান প্রদানসহ সাহায্য সহযোগিতা চায় তা থেকে বিরত থাকতে এবং প্রতারক চক্র হতে সতর্ক থাকার জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছেন ওসি শামছুদ্দোহা পিপিএম।

গত ১৭ অক্টোবর বৃহস্পতিবার ফেসবুকের Mohammad doha নামক অ্যাকাউন্টটি হ্যাক হওয়ার বিষয়ে ‘কানাইঘাট থানা পুলিশ’ নামক ফেসবুক পেজে জনসচেতনতামূলক পোস্টও করা হয়েছে। আইডি হ্যাক হওয়ার বিষয়ে ওই দিনই কানাইঘাট থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়েছে।

southeast

ফেসবুক নিয়ে পুলিশ সুপারের সতর্কতা : এক ফেসবুক স্ট্যাটাসে সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমদ বলেন, সকল ফেসবুক ব্যবহারকারীর অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে বা তাদের নামে নতুন অ্যাকাউন্ট খুলে বিভিন্ন পোস্ট দিয়ে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে।

সুতরাং সামাজিক যোগযোগ মাধ্যম বা ফেসবুক ব্যবহারের ক্ষেত্রে এই বিষয়ে সাধারণ জনগণের সচেতনতা একান্ত কাম্য। কোনো প্রকার গুজব না ছড়াতে এবং কোনো গুজবে কান না দিয়ে আইন-শৃঙ্খলা ও সামাজিক স্থিতিশীলতা বজায় রাখতে পুলিশকে সহায়তা করার জন্য সবার প্রতি বিশেষভাবে অনুরোধ জানাচ্ছে- সিলেট জেলা পুলিশ সুপার। যে কোনো ঘটনার সত্যতা যাচাই করতে নিকটস্থ থানা পুলিশকে বা ৯৯৯-এ ফোন করার জন্য আহ্বান জানান তিনি।

ছামির মাহমুদ/এমআরএম