শ্রমিক লীগ নেতার হামলায় জেলের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৫:৪০ পিএম, ২৭ অক্টোবর ২০১৯
ফাইল ছবি

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়ন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বেল্লাল গাজী ও তার সহযোগীদের হামলায় শাহিন চৌকিদার (৩০) নামে এক জেলের (মৎস্যজীবী) মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয়রা জানান, শনিবার বিকেলে চর পশ্চিম জাঙ্গালিয়া খেয়াঘাট এলাকায় বেল্লাল গাজীর নেতৃত্বে ১০ থেকে ১৫ জন সন্ত্রাসী শাহিন চৌকিদারের ওপর হামলা করে। এতে গুরুতর আহত হন তিনি। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হলে আজ (রোববার) সকালে মারা যান তিনি।

নিহত শাহিন ওই ইউনিয়নের ভোলানাথ গ্রামের ফারুক চৌকিদারের ছেলে। পেশায় জেলে ছিলেন।

স্থানীয়রা জানান, শাহিন চর পশ্চিম জাঙ্গালিয়া গ্রামে শ্বশুর বাবুল হাওলাদারের বাড়ি বেড়াতে এসেছিলেন। শনিবার বিকেলে স্থানীয় খেয়াঘাটে যান। সেখানে তার শ্বশুর নৌকা বাধা ছিল। এ সময় ওই গ্রামের বাসিন্দা ও ইউনিয়ন শ্রমিক লীগ সাধারণ সম্পাদক বেল্লাল গাজীর ভাই কালু গাজী নদীতে ইলিশ ধরে ট্রলার নিয়ে ঘাটে ফিরছিলেন। ট্ররারটি ঘাটে ভেড়ার সময় বাবুল হাওলাদারের নৌকায় ধাক্কা দেয়। এতে নৌকাটি ক্ষতিগ্রস্ত হয়। তখন শাহিন প্রতিবাদ করলে কালু গাজীর সঙ্গে তার বাদানুবাদ হয়। খবর পেয়ে বেল্লাল গাজী ১০ থেকে ১৫ জন সহযোগীকে নিয়ে সেখানে হাজির হন। পরে তার নেতৃত্বে শাহিনকে নৌকার বৈঠা দিয়ে বেদম পেটানো হয়। এ সময় তাকে উদ্ধার করতে গিয়ে শ্বশুর বাবুল হাওলাদার, শ্যালক স্বপন এবং রাজিবও আহত হন।

এরপর আশংকাজনক অবস্থায় শাহিনকে প্রথমে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে এবং পরে শনিবার রাতেই ঢাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে মারা যান তিনি।

মেহেন্দিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবিদুর রহমান বলেন, জাঙ্গালিয়ায় প্রতিপক্ষের হামলায় আহত একজন ঢাকায় মারা গেছেন বলে শুনেছি। খবর পেয়ে অভিযুক্তদের ধরতে ওই এলাকায় পুলিশের দুটি দল পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

সাইফ আমীন/এমএমজেড/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]