মেঘনার পাড়ে কয়লা মজুত করায় শিক্ষার্থীদের মানববন্ধন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ভৈরব কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

ভৈরবে মেঘনার ত্রি-সেতুর পাড়ে কয়লা মজুতে পরিবেশ দূষণ হচ্ছে। এ অবস্থায় মেঘনার পাড় থেকে মজুতকৃত কয়লা স্থানান্তরের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

শনিবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ ভৈরবের আয়োজনে মেঘনা নদীর পাড়সংলগ্ন স্থানে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন শতাধিক শিক্ষার্থী।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ভৈরবের অন্যতম একটি দর্শনীয় স্থান হলো মেঘনার ত্রি-সেতুর পাড়। বিনোদনের এই স্থানটিতে অবৈধভাবে কয়লা মজুত করে পরিবেশ দূষণসহ বিনষ্ট করা হচ্ছে। মেঘনা নদীর পাড়ে লাখ লাখ টন কয়লা মজুত করায় পরিবেশ দূষণের পাশাপাশি রেলওয়ে ও সড়ক বিভাগের তিনটি সেতু হুমকির মুখে। মজুতকৃত কয়লায় আগুন লাগলে সেতুগুলো ক্ষতিগ্রস্ত হবে।

Kishorgonj

তারা বলেন, এ বিষয়ে এলাকাবাসী প্রতিবাদ করলেও রেলওয়ের ভূমিতে দীর্ঘদিন ধরে কয়লা মজুত করছে আসছে কয়লা ব্যবসায়ীরা। পরিবেশ দূষণরোধ ও তিনটি সেতু রক্ষায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নেয়ার দাবি জানাই।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ ভৈরবের সাবেক সাধারণ সম্পাদক ইমাদাদুল হক ইমন, সাবেক সভাপতি আশফিকুজ্জামান ছিদ্দিক বন্ধন, জাহিদুল হক, গোলাম মোস্তফা, বর্তমান সভাপতি তাহমিদ ওয়াসিফ পার্থ, সাধারণ সম্পাদক রেদুয়ান আহমেদ শোভন ও সহ-সভাপতি আজাহারুল ইসলাম রিদম প্রমুখ।

আসাদুজ্জামান ফারুক/এএম/পিআর