উত্তাল সাগরে ডুবে গেছে ট্রলার, চরে আটকা ১৪ মাঝি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৯:০০ পিএম, ০৯ নভেম্বর ২০১৯

ভোলার চরফ্যাশন উপজেলার ঢালচরের সাগর মোহনায় ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ১৭ জন জেলে নিয়ে একটি ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনার পর অন্য ট্রলারের সহযোগিতায় ডুবে যাওয়া ট্রলারের ১৭ মাঝিকে জীবিত উদ্ধার করা হয়েছে।

তবে ইঞ্জিন বিকল হয়ে আরেকটি মাছ ধরা ট্রলার ১৪ জন মাঝি নিয়ে হাতিয়ার সাগর মোহনার একটি চরে আটকা পড়েছে। শনিবার (০৯ নভেম্বর) রাত সাড়ে ৮টা পর্যন্ত তাদের উদ্ধার করা হয়নি।

চরফ্যাশন উপজেলার হাজারিগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান সোলায়মান হাওলাদার বলেন, আমার ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নুরুল ইসলাম মাঝির মাছ ধরার ট্রলারটি ১৭ জন মাঝি নিয়ে শুক্রবার রাতে ঢালচরের সাগর মোহনায় ডুবে যায়। এ সময় কাছাকাছি থাকা অপর একটি ট্রলারের সহায়তায় ১৭ মাঝিকে জীবিত উদ্ধার করা হয়।

অপরদিকে, চরফ্যাশন উপজেলার শশিভূষণ থানার আওতাধীন হাজারিগঞ্জ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দুলাল মাঝি জানান, তারা তিনদিন আগে সাগরে মাছ ধরতে যান। শনিবার বিকেলে হঠাৎ করে তাদের ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। তারপর থেকে সাগর মোহনার ঠেঙ্গারচর এলাকার একটি চরে আটকা পড়ে আছেন তারা। তাদের উদ্ধারে কোস্ট গার্ডের সাহায্য চাওয়া হয়েছে। ঘূর্ণিঝড় বুলবুলের কারণে আতঙ্কে রয়েছেন তারা।

শশিভূষণ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে ১৪ জন মাঝি হাতিয়ার সাগর মোহনার একটি চরে আটকা পড়ার খবর রাতে শুনেছি আমি। তাদের দ্রুত সময়ের মধ্যে উদ্ধার করা হবে।

জুয়েল সাহা বিকাশ/এএম/এমকেএইচ