রাজশাহীতে বাস চলাচল বন্ধ, বিপাকে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ১৮ নভেম্বর ২০১৯

কোনো ধরনের পূর্বঘোষণা ছাড়াই নতুন সড়ক পরিবহন আইন প্রত্যাহার দাবিতে রাজশাহীতে হঠাৎ করে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহন শ্রমিকরা। সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকে কোনো বাস রাজশাহী ছেড়ে যায়নি। বন্ধ রয়েছে আন্তজেলা ও দূরপাল্লা রুটের বাস।

rajshahhi-bus

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী থেকে দু-একটি বাস মাঝে মধ্যে ছেড়ে যাচ্ছে। তবে অন্যান্য জেলা থেকে ছেড়ে আসা বাসগুলো আর ফিরে যাচ্ছে না গন্তব্যে। বাস চলাচল বন্ধ হয়ে পড়ায় পথে নেমে দুর্ভোগে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা। বাধ্য হয়ে বিকল্প যানে গন্তব্যে পাড়ি দিচ্ছেন লোকজন। বাড়তি চাপ বেড়েছে ট্রেনে।

জানতে চাইলে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, এই ধর্মঘট শ্রমিকরা ডেকেছেন। এতে ইউনিয়নের সম্পৃক্ততা নেই। বাস বন্ধ করে দাবি আদায়ের বিপক্ষে মত দেন এই শ্রমিক নেতা।

Bus

গত ১ নভেম্বর থেকে সড়ক পরিবহন আইন-২০১৮ কার্যকর করা হয়। তবে এই আইন নিয়ে সচেতনতা বৃদ্ধিতে কিছুদিন এর প্রয়োগ শিথিল করা হয়। সর্বশেষ রোববার থেকে এই আইন কার্যকর শুরু হয়েছে।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]