৪৫ টাকার পেঁয়াজ নিয়ে কাড়াকাড়ি, পুলিশের গুলি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ১৮ নভেম্বর ২০১৯

সিলেট শহরে টিসিবির ট্রাক থেকে ৪৫ টাকা কেজি দামের পেঁয়াজ কিনতে যাওয়া মানুষের বিশৃঙ্খলা সামলাতে গিয়ে পুলিশের শটগানের গুলিতে একজন আহত হয়েছেন। এ সময় হুড়োহুড়িতে পড়ে গিয়ে সামান্য আহত হয়েছেন এক নারী।

সোমবার (১৮ নেভেম্বর) দুপুরে নগরীর রিকাবী বাজার এলাকায় কবি নজরুল অডিটোরিয়ামের সামনে এই ঘটনা ঘটে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা জাগো নিউজকে বলেন, সোমবার দুপুরে নগরের কবি নজরুল অডিটোরিয়ামের সামনে ৪৫ টাকা দরে টিসিবির পেঁয়াজ কেনার জন্য বহু মানুষ জড়ো হন। এ সময় আগে যাওয়া নিয়ে তাদের মধ্যে ধাক্কাধাক্কি শুরু হয়। পুলিশ বাধা দিতে গেলে লোড করা একটি শটগান থেকে ‘অসাবধানতাবশত’ ছররা গুলি বের হয়ে এক যুবকের বাম হাতে বিদ্ধ হয়। এটা ‘মিস ফায়ার’ হয়েছে বলে দাবি করেন তিনি।

তার অবস্থা তেমন গুরুতর নয়, জানিয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, পরে ওই ব্যক্তি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসা শেষে এক ঘণ্টা বিশ্রাম নিয়ে বাসায় চলে গেছেন।

onion

এছাড়া হুড়োহুড়িতে পড়ে গিয়ে সামান্য আহত হয়েছেন এক নারী। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এর আগে সকাল ১০টা থেকে নগরের কবি নজরুল অডিটোরিয়াম এলাকা, কিন ব্রিজের মোড় ও দক্ষিণ সুরমার মার্কাস মোড়ে ডিলারের মাধ্যমে ৩টি ট্রাকে প্রতি কেজি ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি শুরু করে টিসিবি। কিন্তু নির্ধারিত সময়ের অনেক আগে থেকেই লোকে লোকারণ্য হয়ে ওঠে স্থানগুলো। এ সময়ে প্রতিটি স্থানেই প্রায় এক কিলোমিটার দীর্ঘ লাইন পরিলক্ষিত হয়।

উল্লেখ্য, গত শুক্রবার (১৫ নভেম্বর) সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় অভিযান চালিয়ে ৭ হাজার ২শ কেজি পেঁয়াজ ভর্তি একটি ট্রাক জব্দ করে র‌্যাব-৯ এর সদস্যরা। যার আনুমানিক মূল্য প্রায় সাড়ে ৯ লাখ টাকা। এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পেঁয়াজ জব্দসহ দুইজনকে আটক করা হয়।

র‌্যাব জানিয়েছে পেঁয়াজগুলো সিলেটের তামাবিল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে আনা হয়েছিল। পরে রোববার স্থানীয় আদালতের নির্দেশে সেগুলো টিসিবির মাধ্যমে ৪৫ টাকা দরে খোলাবাজারে বিক্রির সিদ্ধান্ত হয়।

ছামির মাহমুদ/এমএমজেড/জেআইএম