জয়পুরহাটে বয়লার বিস্ফোরণে মা ও ছেলেসহ ঝলসে গেল ৪ জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ০৪:২৮ পিএম, ১৯ নভেম্বর ২০১৯

জয়পুরহাটের কালাইয়ে একটি চাতালে ধান সেদ্ধ করার বয়লার বিস্ফোরণে মা-ছেলেসহ চারজনের শরীর ঝলসে গেছে। মঙ্গলবার সকালে কালাই পৌর শহরের পাঁচশিরা-মাত্রাই সড়কের দুরঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন উপজেলার সীতাহার গ্রামের বাসিন্দা আব্দুল লতিফ (৪৫), তার স্ত্রী ছালমা খাতুন (৩৮), ওসনা বেগম (৩৬) এবং তার তিন বছর বয়সী ছেলে সাগর হোসেন।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ খান জানান, পাঁচশিরা-মাত্রাই সড়কের দুরঞ্জ এলাকায় শামিম হোসেনের চাতালে দীর্ঘদিন ধরে কাজ করে আসছিলেন ওই শ্রমিকরা। মঙ্গলবার সকালে তারা ড্রামে করে ধান সেদ্ধ করছিলেন। এ সময় ড্রামের ভেতরে অতিরিক্ত গ্যাস জমার হওয়ার কারণে বিকট শব্দে একটি ড্রাম বিস্ফোরিত হয়। এতে গরম পানি ছড়িয়ে পড়ে শ্রমিকদের শরীর ঝলসে যায়। আহত অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে দুইজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আশিক আহমেদ জেবাল বলেন, আহতদের মধ্যে আব্দুল লতিফ ও তার স্ত্রী ছালমার শরীরের বেশিরভাগ অংশ ঝলসে গেছে। তাই তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

রাশেদুজ্জামান/এমবিআর/এমএস