বেশি দামে বিক্রির সময় এক ট্রাক লবণ জব্দ করলেন ম্যাজিস্ট্রেট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৭:১৪ পিএম, ১৯ নভেম্বর ২০১৯

ভোলায় খুচরা ও পাইকারি ক্রেতাদের কাছে বেশি দামে বিক্রির সময় এক ট্রাক লবণ জব্দ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। মঙ্গলবার সন্ধ্যায় ভোলার শহরের মহাজনপট্টির খালপাড় এলাকায় থেকে লবণের ট্রাকটি জব্দ করেন ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হোসেন। এ সময় মো. হাসান নামের এক ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা জরিমনা করা হয়েছে।

জানা গেছে, হঠাৎ করে লবণের দাম বাড়ার গুজব ছাড়িয়ে পড়লে শহরের খালপাড় পাইকারি বাজারে ক্রেতাদের ভিড় বেড়ে যায়। এই সুযোগে অতিরিক্ত দামে লবণ বিক্রি শুরু করেন ব্যবসায়ীরা। এমন সংবাদের ভিত্তিতে ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হোসেনের নেতৃত্বে সেখানে অভিযান চালিয়ে এক ট্রাক লবণসহ মো. হাসান নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হোসেন জানান, লবণের দাম বেড়ে যাবে এমন গুজব ছড়িয়ে পড়লে হঠাৎ করে শহরের খালপাড় পাইকারি বাজারে ক্রেতারা লবণ কেনার জন্য ভিড় জমায়। এই সুযোগে ব্যবসায়ীরা অতিরিক্ত দামে লবণ বিক্রি শুরু করে। খবর পেয়ে আমরা সেখানে অভিযান চালিয়ে এক ট্রাক লবণসহ মো. হাসান নামের এক ব্যবসায়ীকে আটক করি। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, একটি মহল বাজারের পরিবেশ নষ্ট করার জন্য গুজব ছড়াচ্ছে। এই গুজবে কাউকে কান না দেয়ার আহ্বান জানান তিনি।

জুয়েল সাহা বিকাশ/এমবিআর/জেআইএম