পটুয়াখালীতে অনির্দিষ্টকালের জন্য বাস বন্ধ, বিপাকে পর্যটকরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৮:৩৮ এএম, ২০ নভেম্বর ২০১৯

পটুয়াখালীতে নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দিয়েছেন পরিবহন শ্রমিকরা। বুধবার (২০ নভেম্বর) ভোর থেকে অভ্যন্তরীণ সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়েছেন পর্যটকসহ অভ্যন্তরীণ রুটে চলাচলকারী যাত্রীরা।

পটুয়াখালী বাস টার্মিনাল অবস্থানরত একাধিক শ্রমিক জানান, সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে অনির্দিষ্টকালের জন্য অভ্যন্তরীণ সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত বাস বন্ধ থাকবে।

ঢাকা থেকে আসা পর্যটক ইসমাইল হোসেন জানান, ভোরে ঢাকা থেকে লঞ্চে পটুয়াখালী পৌঁছে তিনি অটোরিকশায় করে পটুয়াখালী বাস টার্মিনালে পৌঁছান। বাস চলাচল বন্ধ থাকায় পরিবার-পরিজন নিয়ে বিপাকে পড়েছেন। এখন বাসের বিকল্প বাহন হিসেবে ও মোটরসাইকেলকে বেছে নিয়েছেন তিনি।

কলাপাড়ার বাসিন্দা রব খন্দকার জানান, বাস চলাচল বন্ধ থাকায় পটুয়াখালী টার্মিনালে তিনিসহ শত শত মানুষ গাড়ির জন্য অপেক্ষা করছেন। বাসের অভাবে তারা গন্তব্যে পৌঁছাতে পারছেন না।

পটুয়াখালীর গলাচিপা এলাকার বাসিন্দা সাফিয়া বেগম জানান, সকালে তিনিসহ তার পরিবারের চারজন সদস্য পটুয়াখালী বাস টার্মিনালে পৌঁছান। বাস বন্ধ থাকায় তিনি তার নিজ গন্তব্যে পৌঁছাতে পারছেন না। এখন তাদের সঙ্গে থাকা ভারি জিনিসপত্র নিয়ে ভোগান্তিতে পড়েছেন। তিনি দ্রুত প্রশাসনকে এ বিষয়ে হস্তক্ষেপ করে বাস চলাচল স্বাভাবিক করার আহ্বান জানান।

মহিব্বুল্লাহ্ চৌধুরী/আরএআর/পিআর