চরভদ্রাসনে আনন্দ স্কুলের ৪০ ভুয়া পিইসি পরীক্ষার্থী বহিষ্কার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৬:০১ পিএম, ২১ নভেম্বর ২০১৯
ফাইল ছবি

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় অংশ নেয়া ৪০ জন ভুয়া পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। উপজেলার বিভিন্ন প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ে অধ্যায়নরত ওই শিক্ষার্থীদের আনন্দ স্কুলের নামে রেজিস্ট্রেশন (ডিআর) করে এ বছর প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করানো হয়েছিল।

বৃহস্পতিবার ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ে পরীক্ষা চলাকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা নাসরীন দুটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে যাচাই-বাছাই করে ৪০ জন ভুয়া পরীক্ষার্থীকে বহিষ্কার করেন।

চরভদ্রাসন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা নাসরীন জানান, এ বছর পিইসি পরীক্ষায় উপজেলার মোট ছয়টি কেন্দ্রের মধ্যে বৃহস্পতিবার দুটি কেন্দ্রে আনন্দ স্কুলের পরীক্ষার্থীদের যাচাই-বাছাই করেছি। এর মধ্যে বিএস ডাঙ্গী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ১৮ জন এবং চরহাজীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ২২ জন আনন্দ স্কুলের ভুয়া পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

চরভদ্রাসন উপজেলা আনন্দ স্কুলের কো-অর্ডিনেটর বর্ণালী বিশ্বাস বলেন, আমি কয়েক মাস আগে উপজেলায় যোগদান করেছি। আমি এসে ওই শিক্ষার্থীদের ডিআর করা পেয়েছি, তাই এ ব্যাপারে কিছু বলতে পারব না।

বি কে সিকদার সজল/এমবিআর/পিআর