বিয়েতে রাজি না হওয়ায় তুলে আনতে গিয়ে ধরা খেল যুবক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৯:৫৩ পিএম, ২২ নভেম্বর ২০১৯

লক্ষ্মীপুরে গ্রামবাসীর সহায়তায় অপহরণ থেকে রক্ষা পেয়েছেন এক কলেজছাত্রী। এ ঘটনায় অভিযুক্ত রাজু আহমেদকে (৩২) স্থানীয়দের সহায়তায় আটক করেছে পুলিশ।

শুক্রবার (২২ নভেম্বর) বিকেলে সদর উপজেলার পূর্ব বটতলী এলাকায় এই ঘটনা ঘটেছে। আটক রাজু লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামের শাহ আলমের ছেলে।

পুলিশ ও ভুক্তভোগীর পরিবার জানায়, রাজুর বড় ভাই মাহফুজের সঙ্গে ২০০৯ সালে তার বড় বোনের বিয়ে হয়। দেড় বছর পরে সেই বিয়ে ভেঙে যায়। সম্প্রতি রাজু লক্ষ্মীপুর সরকারি কলেজের স্নাতক শেষ বর্ষের ওই ছাত্রীকে বিয়ের জন্য প্রস্তাব দেয়। এতে অস্বীকার করায় সে বিভিন্নভাবে তরুণীর পরিবারকে ভয়ভীতি দেখায়।

এরপর বৃহস্পতিবার (২১ নভেম্বর) রাজু ওই ছাত্রীর বাড়িতে গিয়ে ২৪ ঘণ্টার মধ্যে বিয়ের ব্যবস্থা না করলে তুলে নেয়ার হুমকি দেয়। এতেও কাজ না হওয়ায় আজ (২২ নভেম্বর) বিকেলে ওই তরুণীকে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়। এ সময় তার মা-বাবার চিৎকারে আশপাশের লোকজন এসে রাজুকে ঘেরাও করে। পরে ‘৯৯৯’ নম্বরে কল দিলে বিষয়টি জানালে চন্দ্রগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পৌঁছে রাজুকে আটক করে।

ভুক্তভোগীর বাবার অভিযোগ, রাজু বৃহস্পতিবার বাড়িতে এসে তাদের মারধর করেছে। তার মেয়েকে তুলে নেয়ার আল্টিমেটাম দেয়। এ ঘটনায় তিনি থানায় মামলা করবেন।

চন্দ্রগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. জাকির হোসেন বলেন, কলেজছাত্রীকে অপহরণের চেষ্টা করায় রাজু নামে এক যুবককে স্থানীয়দের সহযোগিতায় আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

কাজল কায়েস/এমএমজেড/এমকেএইচ