৯৯৯- এ ফোন দিয়ে সিলেটে সেবা নিয়েছেন ৩৯১ জন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ০৫ ডিসেম্বর ২০১৯

জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বরে ফোন দিয়ে ১১ মাসে সিলেট মহানগরের ৬ থানা থেকে সেবা নিয়েছেন ৩৯১ জন। এর মধ্যে কোতোয়ালি মডেল থানা থেকে ১৩৯ জন, দক্ষিণ সুরমা থানায় ৯৪ জন, শাহপরাণ (রহ.) থানায় ৭১ জন, জালালাবাদ থানায় ৩৮ জন, মোগলাবাজার থানায় ৩৪ জন ও এয়ারপোর্ট থানায় ১৫ জন।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা এ তথ্য জানান

তিনি জানান, পারিবারিক সমস্যা, সড়ক দুর্ঘটনা, জুয়া খেলা, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে মারামারি, পাহাড় কাটা, মারামারি, চুরি, অজ্ঞাত লাশ, বখাটেদের আড্ডা, ইভটিজিং, উচ্চস্বরে মাইক বাজানো, মাদক সেবীদের সংবাদ, হোটেলে অসামাজিক কাজের তথ্য, স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া, বাল্য বিবাহ, ডাকাতির সংবাদ, যানজট নিরসন, পাগলের উৎপাত, অতিরিক্ত ভাড়া আদায়, লবণের মূল্য বৃদ্ধি, ছেলে ধরা সন্দেহে লোকজন আটক রাখা, পশুর হাটে ঝামেলা, চাঁদা দাবি ও দুই গ্রুপের মধ্যে সংঘর্ষসহ বিভিন্ন বিষয়ে অপরাধের তথ্য পেয়ে পুলিশ সংশ্লিষ্টদের সেবা দিয়েছে।

এছাড়াও যে কোনো বিপৎজনক পরিস্থিতিতে, নারী ও শিশুর প্রতি অপরাধ, অপহরণ ও নির্যাতন, অবৈধ মাদক, আগ্নেয়াস্ত্র এবং সন্ত্রাসী কার্যক্রম, দুর্ঘটনাসহ অন্যান্য অপরাধ সর্ম্পকে সঙ্গে সঙ্গে জাতীয় জরুরি সেবা ৯৯৯ অথবা এসএমপি কন্টোল রুমের নাম্বারে ০১৭১৩-৩৭৪৩৭৫/০১৯৯৫-১০০১০০/০৮২১-৭১৬৯৬৮ (২৪/৭ ঘণ্টা খোলা থাকে) জানানোর জন্য বিশেষভাবে অনুরোধ জানান পুলিশের এই কর্মকর্তা।

ছামির মাহমুদ/আরএআর/এমকেএইচ