রাজশাহী জেলা আ.লীগের সম্মেলন শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ১২:৫৫ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৯

রাজশাহী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়েছে। রোববার (৮ডিসেম্বর) বেলা ১১টার দিকে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এতে দলে দলে অংশ নিচ্ছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এর আগে রাজশাহী জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০১৪ সালের ৬ ডিসেম্বর। ওই সম্মেলনে শুধুমাত্র সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন কেন্দ্রীয় নেতারা। এর প্রায় এক বছর পর পূর্ণাঙ্গ কমিটি পায় জেলা আওয়ামী লীগ।

কিন্তু দীর্ঘদিন ধরেই ক্ষমতার দ্বন্দ্বে বিপরীত মেরুতে অবস্থান করছেন সভাপতি ও রাজশাহী-১ আসনের এমপি ওমর ফারুক চৌধুরী এবং সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। এনিয়ে দলের তৃণমূলে চলছে অস্থিরতা। দফায় দফায় এই দুই নেতাকে নিয়ে বৈঠক করে বরফ গলিয়েছেন কেন্দ্রীয় নেতারা। কিন্তু সম্মেলনকে ঘিরে ফের বিভক্ত হয়ে পড়েছেন স্থানীয় নেতাকর্মীরা।

Rajshahi-AL-3.jpg

আজকের সম্মেলনে অংশ নিয়েছেন ৩৬০ জন কাউন্সিলর। তাদের মধ্যে জেলার ২১ জন উপদেষ্টাও রয়েছেন। তৃণমূল নেতারা চাইছেন কাউন্সিলরদের ভোটে নেতা নির্বাচন।

এবারও সভাপতি পদপ্রত্যাশী ওমর ফারুক চৌধুরী। একই পদে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদও। এছাড়া সাবেক এমপি আবদুল ওয়াদুদ দারা এবং সহ-সভাপতি আখতার জাহানও এ পদের প্রত্যাশা করছেন।

অপরদিকে, সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন বর্তমান কমিটির যুগ্ম-সম্পাদক লায়েব উদ্দিন লাভলু, সংসদ সদস্য আয়েন উদ্দিন এবং বাগমারা উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাকিরুল ইসলাম সান্টু।

এদিকে, সম্মেলন উপলক্ষে ব্যানার-ফেস্টুনে ভরে গেছে পুরো রাজশাহী। নগরীর প্রবেশদ্বারসহ বিভিন্ন স্থানে তোরণও নির্মাণ করেছেন পদ প্রত্যাশীরা।

ফেরদৌস সিদ্দিকী/এমএমজেড/এমএস