‘আনসারুল্লাহ বাংলা টিমের’ চার সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৪:২০ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৯

নোয়াখালীতে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিমের’ চার সদস্যকে গ্রেফতারে দাবি করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। রোববার (৮ ডিসেম্বর) রাতে নোয়াখালী সদর উপজেলার ৩নং নোয়ান্নাই ইউনিয়নে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সোমবার (৯ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলি আদালতে তাদের হাজির করে প্রত্যেকের বিরুদ্ধে ১০দিনের রিমান্ড আবেদন করা হয়। বিচারক মো. সোয়েব উদ্দিন খান শুনানি শেষে প্রত্যেকের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতারকৃতরা হলেন- ওই ইউনিয়নের পূর্ব দূর্গানগর গ্রামের মহিউদ্দিনের ছেলে মাহমুদুর রহমান সোহেল ওরফে মোহন (২৬), একই গ্রামের মো. নুর আলমের ছেলে মো. আবদুল্ল্যাহ কবির (২৫), হুমায়ন কবিরের ছেলে আরিফ হোসেন হৃদয় (২৩) এবং কামাল উদ্দিনের ছেলে আনোয়ার হোসেন (২০)।

পুলিশের এটিইউ টিম লিডার ইন্সপেক্টর সাজ্জাদ হোসেন জাগো নিউজকে জানান , গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে নোয়ান্নই ইউনিয়নের পূর্ব দুর্গানগর গ্রামের আসসাফ ইসলামি কিতাব একাডেমিতে অভিযান চালিয়ে চারজনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে জিহাদি বই, মোবাইল ডিভাইস জব্দ করা হয়।

তিনি আরও জানান, পরে প্রাথমিক জিজ্ঞাসাদ শেষে রোববার রাতেই এটিইউ পরিদর্শক রাশেদ হোসেন হোসেন বাদী হয়ে সুধারাম থানায় তাদের বিরুদ্ধে মামলা করেছেন। এছাড়া আজ দুপুরে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করলে আদালত চারদিনের রিমান্ড মঞ্জুর করেন। রাতেই তাদেরকে ঢাকায় নিয়ে যাওয়া হবে।

মিজানুর রহমান/এমএমজেড/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]