টেকনাফে কোস্টগার্ডের অভিযানে পৌনে তিন লাখ পিস ইয়াবা জব্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯

কক্সবাজারের টেকনাফে পৃথক দুটি অভিযানে দুই লাখ ৮০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। মঙ্গলবার উপজেলার নোয়াখালী পাড়ার মেরিন ড্রাইভ ও শাহপুরী দ্বীপের প্যারাবন এলাকা থেকে এসব ইয়াবা জব্দ করা হয়েছে।

কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. বি এন এম হায়াত ইবনে সিদ্দিক জানান, গোপন সূত্রে জানা যায়, মেরিন ড্রাইভ ও শাহপুরী দ্বীপের প্যারাবন এলাকায় ইয়াবার দুটি বড় চালান পাচার হবে। ওই সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোরে বিসিজি স্টেশান টেকনাফ ও বিসিজি আউট পোস্ট শাহপুরী কর্তৃক পৃথক দুটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় কোস্ট গার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারির দুটি বস্তা ও একটি জেরিকেন ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে বস্তা দুটি ও জেরিকেন থেকে দুই লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তবে কোনো চোরাকারবারিকে আটক করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লে. শাহ জিয়া বলেন, ইয়াবাগুলো বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে পাচারের উদ্দেশে মিয়ানমার থেকে আনা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। উদ্ধারকৃত ইয়াবাগুলো পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।

জেইউ/এমবিআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]