ময়মনসিংহে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯

বিআরটিসি বাস শ্রমিকদের সঙ্গে আন্তঃজেলা পরিবহন শ্রমিকদের দ্বন্দ্বের জেরে ২৮ ঘণ্টা বন্ধ থাকার পর প্রশাসনের সঙ্গে সমঝোতা বৈঠকের পর বাস চলাচল স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সন্ধ্যার পর পুলিশ সুপারের কার্যালয়ে ময়মনসিংহ জেলার পরিবহন মালিক-শ্রমিক ঐক্যজোট নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের সঙ্গে বৈঠকের পর সন্ধ্যা ৭টার দিকে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা করা হয়।

ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন বলেন, জনগণের কষ্টের কথা চিন্তা করে জনগণের স্বার্থে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। ইতোমধ্যে ময়মনসিংহ থেকে বিভিন্ন রুটে গাড়ি চলাচল শুরু হয়েছে।

এ নিয়ে ধর্মঘটের প্রথম দিন সোমবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসক মিজানুর রহমানের সঙ্গে পরিবহন মালিকদের বৈঠক হলেও কোনো আশানুরুপ সিদ্ধান্ত না হওয়ায় দ্বিতীয় দিনের মতো ধর্মঘট পালন করেন পরিবহন শ্রমিকরা।

কোনো ধরনের পূর্বঘোষণা ছাড়াই গত সোমবার (৯ ডিসেম্বর) বিকেল ৩টা থেকে শহরের আন্তঃজেলা মাসকান্দা বাসস্ট্যান্ড ও পাটগুদাম বাস টার্মিনাল থেকে সব রুটে বাস চলাচল বন্ধ করে দেন পরিবহন মালিক ও শ্রমিকরা। এতে চরম ভোগান্তিতে পড়তে হয় সাধারণ যাত্রীদের।

রকিবুল হাসান রুবেল/আরএআর/জেআইএম