অপহরণের ৩ দিন পর খালে মিলল শিশুর লাশ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০২:৩২ পিএম, ১১ ডিসেম্বর ২০১৯

ঢাকার ধামরাইয়ের বাইশাকান্দা এলাকা থেকে অপহরণের তিনদিন পর পার্শ্ববর্তী গাজীপুরের কালিয়াকৈর এলাকা থেকে মবিন (৫) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় আজিজুল ইসলাম নামে এক অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১১ ডিসেম্বার) সকালে তার মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) ইবনে ফরহাদ।

তিনি জানান, মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাতে কালিয়াকৈরের মঙ্গলবাড়ি এলাকার একটি খালের কচুরিপানার ভেতর থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

মবিন ধামরাই উপজেলার বাইশাকান্দা ইউনিয়নের মঙ্গলবাড়ি গ্রামের প্রবাসী আব্দুল করিমের ছেলে। অপরদিকে গ্রেফতার আজিজুল ইসলাম (৩০) একই গ্রামের মফিজ উদ্দিনের বাড়িতে কেয়ারটেকারের কাজ করতো। তার বাড়ি কুড়িগ্রাম জেলায়।

পুলিশ জানায়, গত ৭ ডিসেম্বর বিকেলে ধামরাই উপজেলার বাইশাকান্দা ইউনিয়নের মঙ্গলবাড়ি এলাকায় নিজ বাড়ির পাশে একটি মাঠে খেলতে গিয়ে নিখোঁজ হয় শিশু মবিন। তাকে কোথাও খুঁজে না পেয়ে ধামরাই থানায় মামলা করেন পরিবারের সদস্যরা। এরপর পুলিশ অভিযান চালিয়ে এ ঘটনায় আজিজুল নামে একজনকে গ্রেফতার করে। পরে তার দেয়া তথ্যমতে লে বাড়ি থেকে ২শ’ মিটার দূরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মঙ্গলবারি এলাকার একটি খালে কচুরিপানার ভেতর থেকে মবিনের মরদেহ উদ্ধার করা হয়।

এসআই ইবনে ফরহাদ জানান, মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যেই খেলার মাঠ থেকে মবিনকে অপহরণ করে আজিজুল। পরে ভুক্তভোগীর পরিবারের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ এবং একটি ফোন নম্বর লেখা চিরকুট উদ্ধার করা হয়। তাতে লেখা ছিল- ‘ছেলেকে ফিরে পেতে এই নম্বরে যোগাযোগ কর’।

এরপর প্রযুক্তিগত সহায়তায় ওই ফোন নম্বরের সূত্র ধরে পাশের বাড়ির কেয়ারটেকার আজিজুলকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তির ভিত্তিতে খালের মধ্যে কচুরিপনার ভেতর থেকে মবিনের মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় আজিজুলের সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

আল-মামুন /এমএমজেড/পিআর