রাজশাহীতে অনশনে ৪ শ্রমিক হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০১:৩৯ পিএম, ০২ জানুয়ারি ২০২০

আমরণ অনশনে অসুস্থ হয়ে পড়েছেন রাজশাহী পাটকলের চার শ্রমিক। বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকালে তারা অসুস্থ হয়ে পড়েন। পরে তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হয়েছে।

অসুস্থরা হলেন- নওসাদ আলী, এমরান আলী, নজরুল ইসলাম এবং মো. ইসলাম।

সরকারি-বেসরকারি অংশীদারিত্বের সিদ্ধান্ত বাতিল, অবসরে যাওয়া শ্রমিকদের বকেয়া পরিশোধসহ ১১ দফা দাবিতে টানা পঞ্চমদিনের মতো আমরণ অনশন কর্মসূচি পালন করছেন পাটকল শ্রমিকরা।

গত রোববার দুপুর থেকে রাজশাহী নগরীর উপকণ্ঠ কাটাখালী এলাকায় রাষ্ট্রায়ত্ত এই পাটকলের প্রধান ফটকে শ্রমিকরা এ কর্মসূচি শুরু করেন। রাতের তীব্র শীতে অনশনকারীদের অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন।

এর আগে গত ১০ ডিসেম্বর দুপুর থেকে প্রথম দফায় আন্দোলন শুরু করেন শ্রমিকরা। পরে তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়া হয়। এরপর ১৪ ডিসেম্বর থেকে কেন্দ্রীয়ভাবে কর্মসূচি স্থগিত করা হয়। কিন্তু দাবি বাস্তবায়ন না করায় ২৯ ডিসেম্বর শ্রমিকরা ফের অনশনে যান।

রাজশাহী পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের সভাপতি জিল্লুর রহমান জানান, তীব্র শীত উপেক্ষা করেই তারা কর্মসূচি পালন করছেন। অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। তারপরও দাবি আদায় না হওয়া পর্যন্ত শ্রমিকরা ঘরে ফিরবেন না।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]