অসহায় খাদিজার চিকিৎসার দায়িত্ব নিলেন আওয়ামী লীগ নেতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০১:১৪ এএম, ২১ জানুয়ারি ২০২০

প্রায় ৩০ বছর আগে স্বামীকে হারানো নিঃসন্তান বিধবা খাদিজা বেগমের চিকিৎসার ব্যয়ভার বহনের দায়িত্ব নিয়েছেন আওয়ামী লীগ নেতা এসএম মশিউর রহমান শিহাব। এসএম মশিউর রহমান শিহাব বরগুনা জেলা আওয়ামী লীগের সদস্য এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক।

সোমবার (২০ জানুয়ারি) বিকেলে দেশের শীর্ষস্থানীয় অনলাইন গণমাধ্যম জাগো নিউজে অসহায় স্বামী- সন্তানহীন বৃদ্ধা খাদিজা বেগমকে নিয়ে ডাক্তারের কাছে যাওয়ার গাড়ি ভাড়াও নেই খাদিজার শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

সংবাদটি আওয়ামী লীগ নেতা এসএম মশিউর রহমান শিহাবের দৃষ্টিগোচর হলে সন্ধ্যায় তিনি বরগুনা জেনারেল হাসপাতালে ছুটে যান। এরপর হাসপাতালের বেডে অসুস্থ বৃদ্ধা খাদিজা বেগমের খোঁজখবর নেয়ার পাশাপাশি তার চিকিৎসার সমস্ত ব্যয়ভার বহনের কথা জানান।

এরপর বরগুনা জেনারেল হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকদের সঙ্গে খাদিজা বেগমের চিকিৎসার বিষয়ে কথা বলেন তিনি।

jagonews24

সুচিকিৎসার ব্যবস্থা হয়ে যাওয়ায় হাসপাতালের বেডেই আবারও অশ্রুসিক্ত হন খাদিজা বেগম। অনেক কথা বলতে চাইলেও আবেগাপ্লুত হয়ে যাওয়ায় কোনো কথাই বলতে পারেননি তিনি।

সবশেষে রাত ১০টার দিকে খাদিজা বেগমকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতলে পাঠানোর ব্যবস্থা করেন মশিউর রহমান শিহাব। এরই মধ্যে খাদিজাকে নিয়ে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে গেছে অ্যাম্বুলেন্স।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা এসএম মশিউর রহমান শিহাব জাগো নিউজকে বলেন, এই বৃদ্ধার সুচিকিৎসার জন্য যা যা করা দরকার আমি সবই করব। অসহায় হতদরিদ্র মানুষগুলো আমার প্রকৃত বন্ধু। আমি আমার বন্ধুদের পাশে আগেও ছিলাম, এখনও আছি, ভবিষ্যতেও থাকতে চাই। এ ধরনের কাজের সুযোগ যেন আমি পাই, এজন্য সবার কাছে দোয়া চাই।

মিরাজ/এএম/এমআরএম