ভৈরবের ঘটনায় এবার জেলা খাদ্য নিয়ন্ত্রক বদলি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ভৈরব (কিশোরগঞ্জ)
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ২৬ মার্চ ২০২০
খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ তানভীর হোসেন

কিশোরগঞ্জের ভৈরবে খাদ্য গুদামের সিলগালা ভাঙার ঘটনায় এবার জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ তানভীর হোসেনকে বদলি করা হয়েছে। তাকে ঝালকাঠি জেলা খাদ্য অফিসে বদলি করা হয়। বুধবার (২৫ মার্চ) খাদ্য মন্ত্রণালয়ের প্রশাসন শাখার উপসচিব ড. শেখ নূরুল আলম স্বাক্ষরিত পত্রে এ আদেশ দেয়া হয়।

এর আগে খাদ্য গুদামের সিলগালা ভাঙার ঘটনায় গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল হাসানকে সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ। একই সঙ্গে উপজেলা খাদ্য কর্মকর্তা মো. শরীফ মোল্লাকে বরগুনার পাথরঘাটা উপজেলায় বদলি করা হয়। গত রোববার (২২ মার্চ) ভৈরবে খাদ্য গুদামের সিলগালা ভাঙার ঘটনা ঘটে।

এদিকে এ ঘটনায় থানায় দায়ের করা মামলাটি তদন্তের জন্য থানা থেকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) স্থানান্তর করা হয়েছে। ভৈরব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মো. শাহিন বলেন, মামলাটি দুর্নীতি দমন আইনে করা হয়েছে। এ কারণে পুলিশ তদন্ত করতে পারবে না। নিয়ম অনুযায়ী এই মামলাটি স্থানান্তর করার ব্যবস্থা করতে আমরা পুলিশ সুপারের কার্যালয়ে চিঠি পাঠিয়েছি।

তিনি জানান, ময়মনসিংহ বিভাগীয় দুদক কার্যালয় থেকে মামলাটি তদন্ত করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এ মামলার বাদী জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ তানভীর হোসেন। ঘটনার চারদিন পর তাকে বদলি করা হয়েছে

এ বিষয়ে মোহাম্মদ তানভীর হোসেন বলেন, গুদামের সিলগালা ভাঙার ঘটনাটি আমি হাতেনাতে ধরার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করি। কর্তৃপক্ষ ভুল ধারণা করে হয়তো আমাকে বদলি করেছে।

এদিকে ভৈরব খাদ্য গুদামের সঙ্গে একটি রাইস মিলের সংযোগ গেটটি দেয়াল দিয়ে গতকাল বন্ধ করে দেয়া হয়েছে। অভিযোগ ছিল এই গেট দিয়েই রাইস মিল মালিক ফারদুল্লাহ ভারপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে আঁতাতের মাধ্যমে অবৈধভাবে গোপনে চাল নিয়ে বিক্রি করতেন।

আসাদুজ্জামান ফারুক/আরএআর/পিআর