রাজশাহীতে রেলের তেল চুরির ঘটনায় প্রকৌশলী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ২৪ এপ্রিল ২০২০

রাজশাহীতে রেলওয়ের ডিপো থেকে তেল চুরির ঘটনায় পশ্চিমাঞ্চল রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী আবদুল হাসানকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে তাকে গ্রেফতার করে রেলওয়ের নিরাপত্তা বাহিনী (আরএনবি)।

এর আগে বৃহস্পতিবার দুপুরে রাজশাহী রেলওয়ের ডিপো থেকে তেল চুরির সময় হাতেনাতে তিনজনকে আটক করা হয়। ওই সময় উপ-সহকারী প্রকৌশলী আবদুল হাসানকে সাময়িক বরখাস্ত করা হয়।

সহকারী প্রকৌশলী আবদুল হাসানকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছন রাজশাহী রেলওয়ে স্টেশনের আরএনবি পরিদর্শক আহসান হাবিব। তিনি বলেন, হাসানকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রোববার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

রেলওয়ের নিরাপত্তা বাহিনীর কমান্ড্যান্ট মোর্শেদ আলম বলেন, এ নিয়ে মোট চারজন গ্রেফতার হলেন। মামলার আরও তিন আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে। ওই তিন আসামি হলেন- যমুনা পেট্রোলিয়াম কোম্পানির সহকারী ম্যানেজার আশফাকুল ইসলাম, তেল ক্রেতা (মূল চোর) রবিউল ইসলাম ও ট্রাকচালক বাবু আলী খান। এই সাতজনের নামে রেলওয়ে নিরাপত্তা বাহিনী বৃহস্পতিবার রাতে মামলা করেছে।

তিনি বলেন, রবিউলই হলেন রেলওয়ের তেল চুরির অন্যতম হোতা। যমুনা পেট্রোলিয়াম কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে যোগসাজশ করে ও রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সহযোগিতায় তিনি তেল চুরি করে আসছিলেন বলে নিশ্চিত হওয়া গেছে। বৃহস্পতিবার দুপুরে প্রায় সাড়ে পাঁচ হাজার লিটার তেল চুরির চেষ্টা চালানো হয়। কিছু তেল চুরি করে নিয়ে যাওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাজশাহী পশ্চিম রেলওয়ের একটি ওয়াগান থেকে তেল চুরির সময় একটি ট্যাংকার ট্রাক জব্দ করেন রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এ সময় যমুনা অয়েল কোম্পানির ডিপো ইনচার্জ আমজাদ হোসেন, ট্রাকের হেলপার ইলিয়াস হোসেন এবং যমুনা অয়েলের কর্মচারী মুকুল আলীকে গ্রেফতার করা হয়। শুক্রবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

তেল চুরির ঘটনা তদন্তে পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী (ডিএমই-লোকো) আশীষ কুমার মণ্ডলকে প্রধান করে কমিটি গঠন করা হয়েছে। তিনদিনের মধ্যে রিপোর্ট দেবে এই কমিটি।

ফেরদৌস সিদ্দিকী/এএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]