বরিশালে মসজিদে ঈদের জামাত, করোনা থেকে মুক্তির দোয়া

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০১:০৩ পিএম, ২৫ মে ২০২০

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সরকারি নির্দেশনা মেনে বরিশালের মসজিদে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। বরিশাল নগরী এবং জেলার মসজিদগুলোতে এবার একাধিক ঈদ জামাতের ব্যবস্থা করা হয়। করোনাভাইরাসের বিস্তার রোধে এবার ঈদগাহ বা খোলা ময়দানে ঈদের জামাত করার অনুমতি দেয়া হয়নি। ঈদের নামাজ মসজিদেই আদায় করা হয়।

বরিশালে ঈদুল ফিতরের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে সকাল পৌঁনে ৬টায় সদর উপজেলা পরিষদ জামে মসজিদে। নগরীর চকবাজার জামে এবাদুল্লাহ মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল সাড়ে ৭টায়। এছাড়াও নগরী এবং জেলার বিভিন্ন মসজিদে সকাল সাড়ে ১০টা পর্যন্ত একাধিক জামাত অনুষ্ঠিত হয়েছে।

নগরীর কালেক্টরেট জামে মসজিদে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়। সেখানে বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, প্রশাসনের কর্মকর্তারাসহ সব শ্রেণিপেশার মানুষ জামাতে নামাজ আদায় করেন।

barishal-1

জামাত শেষে খুতবা পেশ করা হয়। খুতবা শেষে বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসক মুসল্লিদের উদ্দেশে সরকারের বাণী প্রচার করেন এবং ঈদের শুভেচ্ছা জানান। এরপর মোনাজাত করা হয়। মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়। এছাড়াও করোনাভাইরাস থেকে বাংলাদেশসহ সারা বিশ্বের মানুষকে বাঁচাতে মহান আল্লাহর কাছে দোয়া করা হয়।

নামাজ আদায় শেষে করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে একে অপরের সঙ্গে কোলাকুলি থেকে সবাই বিরত থাকেন। তবে সামাজিক দূরত্ব বজায় রেখে তারা এক অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সাইফ আমীন/আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]