এমপি সাদ এরশাদের ওপর হামলার চেষ্টা, জাপা নেতা আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৯:২৩ এএম, ০৩ জুন ২০২০

ডিও লেটারে (চাহিদাপত্র) স্বাক্ষর না করায় রংপুর-৩ আসনের সংসদ সদস্য (এমপি) রাহগির আল মাহি সাদ এরশাদের ওপর হামলার চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ২৭ নং ওয়ার্ড জাতীয় পার্টির (জাপা) সাধারণ সম্পাদক টিপু সুলতানকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২ জুন) সন্ধ্যা ৭টার দিকে নগরীর দর্শনা এলাকার পল্লী নিবাসে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রংপুর-৩ আসনের সংসদ সদস্য রাহগির আল মাহি সাদ এরশাদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করার জন্য মঙ্গলবার সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের বাসভবন পল্লী নিবাসে যান রংপুর মহানগর জাপার ২৭ নং ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক টিপু সুলতানসহ স্থানীয় নেতাকর্মীরা। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পল্লী নিবাসের মূল ভবনের সামনে বসে শুভেচ্ছা বিনিময় করছিলেন সাদ এরশাদ। এ সময় সাদ এরশাদকে উদ্দেশ করে টিপু সুলতান একটি ডিও লেটারে স্বাক্ষর না করায় ক্ষোভ প্রকাশ করে বক্তব্য দেন। এতে এমপি সাদ এরশাদের সহযোগীরা ক্ষিপ্ত হয়ে উঠলে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি ও চেয়ার-টেবিল ভাঙচুরের ঘটনা ঘটে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে টিপু সুলতানকে আটক করে থানায় নিয়ে যায়।

এদিকে টিপু সুলতানকে আটকের খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ নেতাকর্মীরা পল্লী নিবাসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। মধ্যরাত পর্যন্ত চলে এ বিক্ষোভ।

খবর পেয়ে রংপুর সিটি মেয়র ও মহানগর জাপার সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফাও ঘটনাস্থলে উপস্থিত হন। তবে তাৎক্ষণিক তিনি এ বিষয়ে কিছু না বললেও বুধবার বেলা ১১টায় জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন তিনি। পার্টির সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের উপস্থিতি থাকার নির্দেশও দেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মহানগর পুলিশের তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান বলেন, জাপা নেতা টিপু সুলতানকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে পল্লী নিবাস এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

জিতু কবীর/আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]