স্বাস্থ্যবিধি না মানায় ৩ লঞ্চকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ১০:৩১ পিএম, ০৩ জুন ২০২০

সামাজিক দূরত্ব বজায় না রেখে যাত্রী পরিবহন ও অগ্রিম টিকিট না দিয়ে যাত্রীদের লঞ্চে ওঠানোর দায়ে বরিশাল নদীবন্দরে ঢাকাগামী তিন লঞ্চের কর্তৃপক্ষকে ১২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া মাস্ক না পরায় পাঁচ যাত্রীকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (০৩ জুন) রাত সাড়ে ৭টার দিকে বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুদা ও মারুফ দস্তগিরের নেতৃত্বে পরিচালিত পৃথক ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। অভিযানে সহায়তা করেন র‌্যাব ও পুলিশ সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুদা বলেন, সামাজিক দূরত্ব বজায় না রেখে যাত্রী পরিবহন এবং টিকিট না কেটে যাত্রীদের লঞ্চে প্রবেশ করানোর অপরাধে তিনটি লঞ্চের কর্তৃপক্ষকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এমভি অ্যাডভেঞ্চার-১ লঞ্চকে পাঁচ হাজার, এমভি কুয়াকাটা-২ লঞ্চকে পাঁচ হাজার এবং এমভি সুন্দরবন-১০ লঞ্চকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ভিড় ঠেকাতে লঞ্চের ডেকে যাত্রী তোলা বন্ধ এবং ডেকের কিছু যাত্রীকে ফেরত পাঠানো হয়। এছাড়া মাস্ক না পরায় পাঁচ যাত্রীকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি অতিরিক্ত যাত্রী বহন ঠেকাতে নির্ধারিত সময়ের প্রায় এক ঘণ্টা আগে লঞ্চগুলো ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

সাইফ আমীন/এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]