ময়মনসিংহে পুনঃনিরীক্ষণে ফেল থেকে জিপিএ-৫ পেলেন তিন জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ৩০ জুন ২০২০
ফাইল ছবি

ময়মনসিংহ শিক্ষাবোর্ডে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার পুনঃনিরীক্ষণে অকৃতকার্য থেকে পাস করেছেন ৫০ জন। জিপিএ-৫ বেড়েছে ২০৭ জনের। ফলাফল পরিবর্তন হয়েছে ৩৬২ জন পরীক্ষার্থীর।

মঙ্গলবার (৩০ জুন) দুপুরে এসএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ করা হলে এসব তথ্য জানা যায়।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. সামছুল ইসলাম বলেন, এ বোর্ডে অকৃতকার্য থেকে পাস করেছেন ৫০ জন শিক্ষার্থী। পুনর্নিরীক্ষণে ফলাফল পরিবর্তন হয়েছে ৩১২ জন শিক্ষার্থীর। অকৃতকার্য থেকে জিপিএ-৫ পেয়েছে ৩ জন। পরিবর্তিত ফলাফলের ৩১২ জনের মধ্যে ২০২ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

তিনি আরও জানান, ময়মনসিংহ বোর্ডের অধীনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া এসএসসি পরীক্ষার ফল প্রকাশের পর বোর্ডের ৩১ হাজার ৩৩১টি খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করেছিলেন শিক্ষার্থীরা।

এর আগে, বোর্ডের অধীনে ১ হাজার ২৮১ শিক্ষাপ্রতিষ্ঠানের ১৩১টি সেন্টারে ১ লাখ ২৪ হাজার ৯৫৯ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে পাস করেছিল ১ লাখ ১২৫ জন। প্রকাশিত ফলাফলে পাসের হার ছিল ৮০ দশমিক ১৩ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছিলেন ৭ হাজার ৪৩৪ জন শিক্ষার্থী।

এমএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]