বরিশালে ৫ লঞ্চকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ০৩ আগস্ট ২০২০

ফিটনেস সনদসহ প্রয়োজনীয় কাগজপত্রের মেয়াদ না থাকা এবং অগ্নিনির্বাপণ ব্যবস্থা ও জীবনরক্ষাকারী যন্ত্রপাতি না থাকায় বরিশাল-ভোলাসহ অভ্যন্তরীণ নৌপথে যাত্রীবহনকারী পাঁচ লঞ্চ কর্তৃপক্ষকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি মুখে মাস্ক না থাকায় ১৭ যাত্রীকেও জরিমানা করা হয়েছে।

সোমবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বরিশাল নদী বন্দর এলাকায় নৌপরিবহন অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি দল অভিযান পরিচালনা করে। অভিযানে সহায়তা করেন বরিশাল নৌবন্দর থানা পুলিশ, কোতোয়ালি মডেল থানা পুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা।

Barishal-01

বরিশাল সদর নৌ-থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফাহাদ জানান, বরিশাল থেকে ভোলাসহ বিভিন্ন নৌপথে চলাচলকারী লঞ্চের ফিটনেস সনদসহ প্রয়োজনীয় কাগজপত্র, যন্ত্রাংশ ঠিক আছে কিনা, তা খতিয়ে দেখতে এ অভিযান চালানো হয়। এ সময় অগ্নিনির্বাপণ ব্যবস্থা ও জীবনরক্ষাকারী প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকা এবং ফিটনেস সনদ, চালকের সনদসহ প্রয়োজনীয় কাগজপত্রের মেয়াদ না থাকাসহ বিভিন্ন কারণে পাঁচটি যাত্রীবাহী লঞ্চকে ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়। এমভি গ্রীন ওয়াটারকে ১৭ হাজার, এমভি উপকূল-২ লঞ্চকে ১০ হাজার, সুপার সৈনিক-৬ লঞ্চকে ২০ হাজার, এমএল আফসার লঞ্চকে ২০ হাজার এবং এমভি রাতুল লঞ্চকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। পাশাপাশি মুখে মাস্ক না থাকায় ১৭ যাত্রীকেও জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

সাইফ আমীন/এমএআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]