বাবা হারালেন কারাবন্দি বেরোবি শিক্ষিকা মুনিরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ০৭ আগস্ট ২০২০

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে ব্যঙ্গাত্মক পোস্ট দেয়ায় কারাগারে আছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের প্রভাষক সিরাজাম মুনিরা। তার বাবা মো. আব্দুল আজিজ মারা গেছেন।

শুক্রবার (৭ আগস্ট) দুপুরে হৃদরোগে আক্রান্ত হলে আব্দুল আজিজকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

বেরোবির মুখপাত্র তাবিউর রহমান প্রধান বিষয়টি নিশ্চিত করে জানান, আব্দুল আজিজ পেশায় শিক্ষক ছিলেন। কুড়িগ্রামের উলিপুরে তার বাড়ি। দুপুরে তিনি হৃদরোগে আক্রান্ত হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দুই মেয়ে ও এক ছেলে সন্তানের জনক ছিলেন আবুল আজিজ। সন্তানদের মধ্যে সিরাজাম মুনিরা সবার ছোট।

উল্লেখ্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে বেরোবি কর্তৃপক্ষের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গত ১৩ জুন রাতে সিরাজাম মুনিরাকে গ্রেফতার করে পুলিশ। সেই থেকে কারাগারে আটক থাকলেও গত বুধবার (৫ আগস্ট) হাইকোর্ট থেকে জামিন পান তিনি। তবে আইনগত প্রক্রিয়া শেষ না হওয়ায় রংপুর কারাগারে আছেন সিরাজাম মুনিরা। বাবার মৃত্যুর পর আপাতত তাকে প্যারোলে মুক্তি দেয়া হতে পারে।

জিতু কবীর/আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]