এমপির গাড়িতে হামলার প্রতিবাদ না করায় কমিটি স্থগিত!

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৮:১৭ পিএম, ১২ আগস্ট ২০২০

প্রায় আট মাস আগে সিলেটের বিশ্বনাথ উপজেলা গণফোরামের ৩২ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করেন স্থানীয় এমপি ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোকাব্বির খান। এ কমিটির আহ্বায়ক করা হয় তার নিকটাত্মীয় উপজেলার চান্দশীরকাপন গ্রামের বাসিন্দা নিজাম উদ্দিনকে। সদস্য সচিব করা হয় তার গাড়িতে হামলার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামীম আহমদের সম্বন্ধী তরিকুল ইসলামকে। কিন্তু এই কমিটির কোনো তৎপরতা দেখা যায়নি।

এমনকি গত ১০ আগস্ট গণফোরামের দলীয় এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলার দুদিনেও কোনো নিন্দা, বিবৃতি কিংবা প্রতিবাদ করেননি গণফোরাম বিশ্বনাথ উপজেলা কমিটির নেতারা। এ জন্যই বুধবার (১২ আগস্ট) ওই আহ্বায়ক কমিটির সব কার্যক্রম স্থগিত করা হয়েছে।

অভিযোগ উঠেছে, ঘটনার পর এমপি মোকাব্বির খানের এপিএস অসিত রঞ্জন দেব আওয়ামী লীগ নেতা শামীম আহমদকে প্রধান আসামি করে মামলা করায় গণফোরামের সদস্য সচিব তরিকুল ইসলাম সাংগঠনিকভাবে কোনো পদক্ষেপ নেননি।

এ বিষয়ে জানতে বিশ্বনাথ উপজেলা গণফোরামের আহ্বায়ক নিজাম উদ্দিনের মুঠোফোনে কল করা হলে সেটি বন্ধ পাওয়া যায়। কমিটির সদস্য সচিব তরিকুল ইসলাম ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে সিলেট জেলা গণফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট আনসার খান বলেন, কমিটিতে ভেজাল আছে। কেন্দ্রের নির্দেশে বুধবার দুপুর থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্বনাথ উপজেলা গণফোরামের সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে।

কী কারণে কমিটি স্থগিত করা হয়েছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কমিটি গঠনের পর থেকে এ পর্যন্ত কোনো কার্যক্রমই দেখা যায়নি। এছাড়াও গণফোরামের প্রেসিডিয়াম সদস্য সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলার ঘটনার তিনদিনেও ‘বিশ্বনাথ গণফোরাম’ নেতারা প্রতিবাদ তো দূরের কথা কোনো বিবৃতিও দেননি। যে কারণে ওই কমিটির কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।

২০১৯ সালের ২৪ নভেম্বর রাতে নিজাম উদ্দিনকে আহ্বায়ক ও তরিকুল ইসলামকে সদস্য সচিব করে ৩২ সদস্যের বিশ্বনাথ উপজেলা গণফোরামের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। স্থানীয় এমপি মোকাব্বির খানের অনুরোধক্রমে ওই কমিটির অনুমোদন দেন সিলেট জেলা গণফোরামের আহ্বায়ক অ্যাডভোকেট আনসার খান।

ছামির মাহমুদ/আরএআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]