ভয়ে কাছে গেল না কেউ, অসুস্থ বৃদ্ধকে হাসপাতালে নিল পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ১৩ আগস্ট ২০২০

বরিশাল নগরীর কলেজ অ্যাভিনিউ লিচুশাহ্ সড়কের পাশে পড়েছিলেন সেকান্দার আলী (৮০) নামে অসুস্থ এক বৃদ্ধ। সর্দি-কাশিতে আক্রান্ত ওই বৃদ্ধ একবার বমিও করেছেন। বুকে ব্যথার কারণে উঠে দাঁড়াতে পারছিলেন না তিনি। এভাবেই ঘণ্টা দুয়েক সড়কের পাশে পড়েছিলেন।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুর সাড়ে ১২টা থেকে স্থানীয়রা ওই স্থানে সেকান্দার আলীকে পড়ে থাকতে দেখলেও করোনাভাইরাসের ভয়ে কেউ কাছে যাননি। পরে স্থানীয় এক যুবক ৯৯৯ নম্বরে ফোন করে বিষয়টি জানান। খবর পেয়ে দুপুর আড়াইটার দিকে পুলিশ সেকান্দার আলীকে উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

বৃদ্ধ সেকান্দার আলী ভোলার ভেদুরিয়ার ব্যাংকের হাট এলাকার মৃত মজিদ আলীর ছেলে।

police

ঘটনাস্থল থেকে বৃদ্ধকে উদ্ধারকারী নগরীর কোতয়ালী মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. রিয়াজ বলেন, দুপুর আড়াইটার দিকে ৯৯৯ নম্বর থেকে ফোন পেয়ে কলেজ অ্যাভিনিউ লিচুশাহ্ সড়কের পাশ থেকে ৮০ বছর বয়সী ওই বৃদ্ধকে উদ্ধার করে থানায় নিয়ে যাই। পরে তাকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি।

এসআই রিয়াজ বলেন, শারীরিকভাবে তিনি খুবই অসুস্থ। কোনো কিছু জানতে চাইলে শুধু বলছেন তার বাড়ি ভোলার ভেদুরিয়ার ব্যাংকের হাট এলাকায়। পরিবার ও স্বজনদের সম্পর্কে জিজ্ঞাসা করলে তিনি কাঁদছেন। একবার বলছেন তার এক ছেলে আছে। ছেলের কথা জানতে চাইলে তিনি ফের কাঁদতে শুরু করেন। যে কারণেই হোক তিনি মানসিকভাবে বিপর্যস্ত, শারীরিকভাবেও অসুস্থ। তাই তার কাছে আর কিছু জানতে চাওয়া হয়নি। তার কাছে নগদ ২ হাজার ৫০০ টাকা পাওয়া গেছে। ওই টাকা থানায় রাখা হয়েছে। সুস্থ হলে তাকে টাকা ফিরিয়ে দেয়া হবে।

police

তিনি আরও বলেন, সেকান্দার আলীকে উদ্ধারের সময় স্থানীয়দের কাছ থেকে জানতে পারি দুপুর সাড়ে ১২টা থেকে তিনি নগরীর কলেজ অ্যাভিনিউ লিচুশাহ্ সড়কের একটি দোকানের পাশে পড়েছিলেন। বার বার কাশি দিচ্ছিলেন। একবার বমিও করেছেন। বুকে ব্যথার কথা বলছিলেন বার বার। তাকে উদ্ধারের পর ওসি স্যারের উদ্যোগে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শরীর অনেক দুর্বল। বয়সের কারণে নানা রোগে আক্রান্ত। তাকে স্যালাইনসহ প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে।

কোতয়ালী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম জানান, বৃদ্ধ সেকান্দার আলী শারীরিকভাবে খুবই অসুস্থ। আগে তার সুস্থ হয়ে ওঠা দরকার। তাই তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে। সুস্থ হয়ে উঠলে তার সম্পর্কে জানা যাবে।

সাইফ আমীন/আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]