সেই বাঁশের সাঁকো মেরামতের দরপত্র বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০১:৪৫ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২০

বরগুনায় ৪৬ কোটি টাকা ব্যয়ে ৩৩টি লোহার ব্রিজ সংস্কার ও পুনর্নির্মাণের সেই দরপত্র বাতিল করা হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) ওয়েবসাইটের মাধ্যমে এ তথ্য নিশ্চিত হওয়া গেলেও এ বিষয়ে কথা বলতে রাজি হননি সংশ্লিষ্ট কর্মকর্তারা।

৪৬ কোটি টাকা ব্যয়ে গত ২৮ জুলাই বরগুনার আমতলী ও তালতলী উপজেলার ৩৩টি লোহার ব্রিজ সংস্কার এবং পুনর্নির্মাণের জন্য দরপত্র আহ্বান করে বরগুনার স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি)। এরপর ভুয়া ও ভৌতিক দরপত্র নিয়ে ‘চারটি বাঁশের সাঁকো সংস্কারে ৯ কোটি টাকা বরাদ্দ’ শিরোনামে জাগো নিউজে সংবাদ প্রকাশিত হয়।

ওই সংবাদের জেরে দেশব্যাপী সমালোচনা হলে নড়েচড়ে বসে এলজিইডি। এরই পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার (০১ সেপ্টেম্বর) বিকেলে দরপত্রটি বাতিল করা হয়।

জানা গেছে, জাগো নিউজে সংবাদ প্রকাশের পর বরগুনার স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী ফোরকান আহমেদ খান ৪৬ কোটি টাকা ব্যয়ে আমতলী ও তালতলী উপজেলার ৩৩টি লোহার ব্রিজ সংস্কার এবং পুনর্নির্মাণের দরপত্রে ত্রুটি-বিচ্যুতির কথা উল্লেখ করে তা বাতিলের অনুরোধ জানিয়ে এলজিইডির প্রধান প্রকৌশলী আবদুর রশীদ খানকে চিঠি দেন। এরপর প্রধান প্রকৌশলীর নির্দেশনা অনুযায়ী এ দরপত্রটি বাতিল করেন বরগুনার নির্বাহী প্রকৌশলী ফোরকান আহমদ খান।

এ বিষয়ে বরগুনার স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী ফোরকান আহমদ খানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

Borguna-3

Borguna-3

সাইফুল ইসলাম মিরাজ/এফএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]