নারিকেল গাছের মাথায় উঠে মারা গেলেন কৃষক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৭:১৫ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২০

যশোরের অভয়নগরে নারিকেল গাছের মাথা থেকে রহমত গাজী (৬৫) নামে এক কৃষকের মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ভাঙ্গাগেট লক্ষ্মীপুর গ্রামের নিজ বাড়ির একটি নারিকেল গাছ থেকে তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস।

রহমত গাজী লক্ষ্মীপুর গ্রামের মৃত তোরাপ গাজীর ছেলে। তিনি কৃষি কাজের পাশাপাশি নারিকেল পাড়ার কাজ করতেন।

স্থানীয়রা জানান, দুপুরের দিকে প্রায় ৬০ ফুট উচ্চতার নারিকেল গাছের মাথায় উঠে রহমত গাজী অচেতন অবস্থায় বসে ছিলেন। শত শত গ্রামবাসী গাছের চারপাশে দাঁড়িয়ে চিৎকার করে রহমত গাজীকে ডাকলেও তিনি কোনো উত্তর দিচ্ছিলেন না।

রহমত গাজীর স্ত্রী রিজিয়া বেগম জানান, দুপুর ১২টার দিকে তার স্বামী বাড়ির সামনের একটি নারিকেল গাছে ওঠেন। গাছের মাথায় ওঠার পর দুটি নারিকেল নিচে ফেলেন। প্রায় আধা ঘণ্টা পর দেখতে পান তার স্বামী গাছের মাথায় বসে আছেন। অনেক ডাকাডাকি করেও কোনো সাড়াশব্দ না পেয়ে তিনি প্রতিবেশীদের খবর দেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। প্রায় ৪০ মিনিটের চেষ্টায় গাছের মাথা থেকে বৃদ্ধকে উদ্ধার করে নিচে নামাতে সক্ষম হন তারা।

Ab-Death

উদ্ধারকারী দলের প্রধান নওয়াপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার খান এহসান উল আলম বলেন, খবর পাওয়া মাত্র আমরা ঘটনাস্থলে চলে আসি। দলের সদস্যদের সহযোগিতায় প্রায় ৬০ ফুট উচ্চতার নারিকেল গাছের মাথা থেকে অচেতন ও অক্ষত অবস্থায় বৃদ্ধকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক হাফিজা নার্গিস জানান, নারিকেল গাছ থেকে উদ্ধার করা ব্যক্তি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। হাসপাতালে পৌঁছানোর আগে তিনি মারা গিয়েছিলেন।

মিলন রহমান/আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]