কালিঘাটে পণ্য পরিবহন বন্ধের ঘোষণা ট্রাক-পিকআপ শ্রমিকদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০১:১৬ এএম, ১৫ সেপ্টেম্বর ২০২০

সিলেটের সর্ববৃহৎ পাইকারি বাজার কালিঘাটে মঙ্গলবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপ ও সিলেট জেলা ট্রাক-পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন।

দুর্বৃত্তদের হামলায় ট্রাক ও পিকআপ শ্রমিকরা আহত ও ট্রাক-পিকআপ কাভার্ডভ্যান ভাঙচুরের প্রতিবাদে ১৪ সেপ্টেম্বর বিকেলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হয়। পরে সোমবার রাতে গণমাধ্যমে পাঠানো সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমদ ফয়েজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিকেলে দক্ষিণ সুরমার পারাইরচকস্থ সিলেট জেলা ট্রাক-পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিল পূর্ববর্তী প্রতিবাদ সভায় শ্রমিক নেতারা বলেন, কালিঘাটে স্থানীয় সন্ত্রাসী হামলার প্রতিবাদে ১৫ সেপ্টেম্বর সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কালীঘাটে কোনো ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান মালামাল বহন করবে না।

নেতারা আরও বলেন, দিনে-দুপুরে সন্ত্রাসীরা যেভাবে শ্রমিক ও গাড়ির উপর হামলা চালিয়েছে তা অত্যন্ত নিন্দনীয় ও গর্হিত একটি কাজ। এ ধরনের নিন্দনীয় কাজে যারা জড়িত রয়েছে তাদেরকে অনতিবিলম্বে শাস্তির আওতায় নিয়ে আসতে হবে। আমরা এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বক্তারা বলেন, সন্ত্রাসীদের হামলায় আমাদের ২৯টি গাড়ি ভাঙচুর করা হয়েছে এবং ১৭ জন গাড়ি চালক-শ্রমিক আহত হয়েছেন। এর মধ্যে ৩ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। বক্তারা সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হামলাকারীদের বিরুদ্ধে আইনুনাগ ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

সিলেট জেলা ট্রাক-পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সহ-সভাপতি আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমদ ফয়েজ, সহ-সাংগঠনিক সম্পাদক মো. রাজ্জাক মিটু, সহ-সাধারণ সম্পাদক জাকির হোসেন তালুকদার, সিলেট জেলা ট্রাক-পিকআপ কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি মো. আব্দুস সালাম, সহ-সভাপতি মো. জুবায়ের আহমদ, সাধারণ সম্পাদক মো. আমির উদ্দিন, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, সহ-সাধারণ সম্পাদক মো. আহমদ আলী স্বপন, সাংগঠনিক সম্পাদক মো. শামীম আহমদ, প্রচার সম্পাদক মো. সামাদ রহমান, দফতর সম্পাদক মো. বাবুল হোসেন, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু প্রমুখ।

ছামির মাহমুদ/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]