ময়মনসিংহে ১০ প্রতারক গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০২:২৬ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২০

ময়মনসিংহে চাকরির প্রলোভনে অর্থ আত্মসাতের অভিযোগে ১০ প্রতারকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪। গ্রেফতারের পর তাদের কাছ থেকে বিভিন্ন সরকারি দফতরের ভুয়া নিয়োগপত্র, নিয়োগ বিজ্ঞপ্তি, আবেদন ফরম, চেক বই, মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেফতাররা হলেন- নারায়ণগঞ্জের কুবেরপাড়ের মৃত শওকত আলীর ছেলে নূর হোসেন (৫২), সিলেটের বিশ্বনাথ থানার তেরা মিয়ার ছেলে রানা মিয়া (৩০), রংপুরের মৃত মোজাহার আলীর ছেলে মুমনুর রহমান (৩২), শেরপুরের ঝিনাইগাতির জয়নাল আবেদিনের ছেলে মুরাদুজ্জামান (২৭), কুমিল্লার মৃত নজরুলের ছেলে শামিম হোসেন (৪০)।

এছাড়া শরীয়তপুরের মাইনুল হোসেনের ছেলে আরিফুল ইসলাম (২৯), ঢাকার মিরপুরের আনোয়ার হোসেনের ছেলে ফেরদৌস অহিদ তুষার (২৯), গোপালগঞ্জের মৃত বাবু মুন্সির ছেলে মাহবুবুর রহমান মুন্সি (৩৭), শরীয়তপুরের সোবাহান মোল্লার ছেলে ফারুক হোসেন মোল্লা (৪৮) ও লক্ষ্মীপুরের খগেন্দ্র মজুমদারের ছেলে বাবুল ওরফে বিজয় (৪৫)।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহ র‍্যাব-১৪ এর প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার উদ্দিন।

তিনি বলেন, ময়সমনসিংহ-জামালপুর-শেরপুর-নেত্রকোনা-টাঙ্গাইল-কিশোরগঞ্জ জেলার প্রতারণার শিকার ২২ জন ভিকটিমের অভিযোগের ভিত্তিতে সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল থেকে পরদিন ভোররাত পর্যন্ত ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে চাকরি দেয়ার কথা বলে টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করেছেন। তারা প্রথমে ভুয়া নিয়োগপত্র দেয়ার আগে মেডিকেলে নিয়ে যেত এবং বিভিন্ন প্রাইভেট হাসপাতালে ভুয়া স্বাস্থ্য পরীক্ষা করে তার ফি নিয়ে সার্টিফিকেট দিত।

প্রয়োজনে প্রতারক চক্রের একজনকে ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা হিসেবে পরিচয় করিয়ে দিত। এভাবে ধাপে ধাপে টাকা হাতিয়ে নেয়ার পর চাকরিতে যোগদানের নির্ধারিত তারিখের ৪ থেকে ৫ দিন আগে ভুয়া নিয়োগপত্র দেখিয়ে চুক্তি মোতাবেক টাকা আদায় করে নিত।

তিনি আরও বলেন, ময়সমনসিংহ-জামালপুর-শেরপুর-নেত্রকোনা-টাঙ্গাইল-কিশোরগঞ্জ জেলার প্রতারণার শিকার ২২ জন ভিকটিমের কাছ থেকে গত ফেব্রুয়ারি ও মার্চ এই দুই মাসে ২২ জনের কাছ থেকে ১ কোটি ৫৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। তারা দীর্ঘদিন যাবৎ এই প্রতারণা করে আসছিল।

মঞ্জুরুল ইসলাম/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]