পূর্বাচলে কাকলীর ‘নদী নেবে’

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ০১ অক্টোবর ২০২০

এবার রাজধানীর পূর্বাচলে দেখা যাবে সংবাদ আলোকচিত্রী কাকলী প্রধানের ক্যামেরাবন্দি ১০০ নদী। আগামীকাল শুক্রবার (০২ অক্টোবর) বেলা ১১টায় শুরু হবে বিশেষ আলোকচিত্র প্রদর্শনী ‘নদী নেবে’।

নতুন প্রজন্মের মাঝে নদ-নদীর রূপ ও প্রকৃতি ছড়িয়ে দিতে ঢাকা, বরিশালসহ দেশের চারটি নদী বন্দরের পাশাপাশি যোগ হলো পূর্বাচলও।

বিশ্ব নদী দিবস-২০২০ উপলক্ষে ‘নদী নেবে’র আয়োজন করেছে শিশু সংগঠন ‘ইকরিমিকরি’। প্রদর্শনীতে সহযোগিতা করছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

আয়োজক সংস্থা ‘ইকরিমিকরি’ জানিয়েছে, বালু ও তুরাগের পাড় পূর্বাচলে শুক্রবার ও শনিবার দুইদিনের বিশেষ এ প্রদর্শনীতে স্থান পাবে সংবাদ আলোকচিত্রী কাকলী প্রধানের ১০০ ছবি।

এতে বাংলাদেশের নদ-নদীর বিপন্নতা তুলে ধরেছেন তিনি। একইসঙ্গে নতুন প্রজন্মের জন্য নদীর রূপ, প্রকৃতিও ফুটিয়ে তুলেছেন আলোকচিত্রী।

সংবাদ আলোকচিত্রী কাকলী প্রধান শিশু সংগঠন ‘ইকরিমিকরি’র অন্যতম উদ্যোক্তা। সাধারণ মানুষের কাছে নদীর বিপন্নতা ও শিশুদের কাছে নদীর রূপ, প্রকৃতি তুলে ধরার জন্যে অনেকদিন ধরে কাজ করছেন সংবাদ আলোকচিত্রী কাকলী প্রধান এবং ইকরিমিকরি।

রোববার (২৭ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা নদীবন্দরে (সদরঘাট লঞ্চ টার্মিনাল) ‘নদী নেবে’ প্রদর্শনীর উদ্বােধন করেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক।

ঢাকা নদীবন্দরের পাশাপাশি একযোগে নারায়ণগঞ্জ, বরিশাল ও চাঁদপুর নদীবন্দরে প্রদর্শন হচ্ছে ১০০ নদীর সপ্তাহব্যাপী উন্মুক্ত এই আলোকচিত্র।

এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]