৭২ লাখ টাকা আত্মসাৎ, গোদাগাড়ী কলেজের অধ্যক্ষ কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৩:০৭ পিএম, ১৯ অক্টোবর ২০২০

দুর্নীতির মামলায় রাজশাহীর গোদাগাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ আবদুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার (১৯ আক্টোবর) দুপুরে রাজশাহীর জেলা ও দায়রা জজ মীর শফিকুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয় রাজশাহীর উপপরিচালক জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুর্নীতির মামলায় অধ্যক্ষ আবদুর রহমানের বিরুদ্ধে আগেই অভিযোগপত্র দাখিল করেছে দুদক। কিন্তু তিনি পলাতক ছিলেন। সোমবার মামলার শুনানির নির্ধারিত দিনে তিনি আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন। আদালত তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জাহাঙ্গীর আলম জানান, গত বছর গোদাগাড়ী সরকারি কলেজের উপাধ্যক্ষ উমরুল হক অধ্যক্ষ আবদুর রহমানের বিরুদ্ধে আদালতে মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয়কে তদন্তের দায়িত্ব দেন। দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেন মামলাটি তদন্ত করেন। অধ্যক্ষ আবদুর রহমান কলেজের ৭২ লাখ ৪২ হাজার ৭৩০ টাকা আত্মসাৎ করেছেন বলে তদন্ত প্রতিবেদনে উঠে এসেছে।

অধ্যক্ষ আবদুর রহমানের বিরুদ্ধে আরও অভিযোগ আছে- তার শ্যালক সেলিম হাসান অন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত থাকলেও তাকে গোদাগাড়ী কলেজে নিয়োগ বহাল রাখেন তিনি। এছাড়াও তিনি মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক তারেক আজিজকে নিয়োগ দেয়ার জন্য চেকের মাধ্যমে ৯ লাখ টাকা এবং বাংলা বিভাগের প্রভাষক মনিরুল ইসলামের কাছ থেকে ৮ লাখ টাকা ঘুষ নিয়েছেন।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]