প্রতিটি থানায় ধর্ষণ প্রতিরোধ টিম গঠন করা হবে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ১৯ অক্টোবর ২০২০
ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধ টিমের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন ময়মনসিংহের এসপি আহমার উজ্জামান

ময়মনসিংহের প্রতিটি থানায় ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধ টিম গঠন করা হবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার (এসপি) আহমার উজ্জামান।

সোমবার (১৯ অক্টোবর) দুপুরে কোতোয়ালি মডেল থানায় ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধ টিম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

এসপি আহমার উজ্জামান বলেন, ধর্ষণ সমাজকে কলুষিত করছে। এটা জঘন্য ও ঘৃণ্যতম অপরাধ। কার্যকরভাবে ধর্ষণ প্রতিরোধ করতে চাই আমরা। এজন্য রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদের নির্দেশে প্রতিটি থানায় ধর্ষণ প্রতিরোধ টিম গঠন করা হবে। প্রতিটি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এই টিমের প্রধান হবেন। টিমে নারী সদস্যও থাকবেন।

তিনি আরও বলেন, নারী নির্যাতন ও ধর্ষণের খবর পাওয়া মাত্রই দ্রুততম সময়ে ঘটনাস্থলে গিয়ে মামলা হয়েছে কি-না তার খবর নেবেন এই টিমের সদস্যরা। ধর্ষণের আলামতসহ সব তথ্য সংগ্রহ, ভিকটিমকে মেডিকেলসহ সকল ধরনের আইনি সহায়তা দেবেন টিমের সদস্যরা।

এসপি আহমার উজ্জামান আরও বলেন, প্রতিটি থানা এলাকায় নারী নির্যাতন ও ধর্ষণ রোধ করতে এই টিমের সদস্যদের টহল জোরদার করতে হবে। এ ধরনের ঘৃণ্য অপরাধ যাতে আর না ঘটে সেই জন্য সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে বিভিন্ন স্থানে বৈঠক করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান, হাফিজুল ইসলাম, কোতোয়ালি মডেল থানা পুলিশের ওসি ফিরোজ তালুকদার ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মুশফিকুর রহমানসহ পুলিশ কর্মকর্তারা।

এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]