তিনদিনের নতুন কর্মসূচি রায়হানের পরিবারের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ২১ অক্টোবর ২০২০

সিলেট নগরের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হান আহমেদের মৃত্যুর ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের গ্রেফতারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিল তার পরিবার। গত রোববার (১৮ অক্টোবর) দুপুরে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এসআই আকবরসহ অভিযুক্ত সকল পুলিশ সদস্যকে গ্রেফতারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন রায়হানের মা সালমা বেগম।

তার বেঁধে দেয়া ওই সময়সীমা শেষ হয়েছে বুধবার (২১ অক্টোবর) দুপুরে। এখনও প্রধান অভিযুক্ত এসআই আকবরকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ওই ফাঁড়ির কনস্টেবল টিটু চন্দ্র দাস ছাড়া এ ঘটনায় এখন পর্যন্ত কেউ গ্রেফতার নেই। ফলে লাগাতার তিনদিনের নতুন কর্মসূচি হাতে নিয়েছে রায়হানের পরিবার। এমনটিই জানিয়েছেন পরিবারের সদস্যরা।

কর্মসূচির মধ্যে রয়েছে- বৃহস্পতিবার (২২ অক্টোবর) পরিবার ও এলাকাবাসীর পক্ষ থেকে তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ, পরদিন শুক্রবার (২৩ অক্টোবর) বাদ জুমা মসজিদে মসজিদে রায়হানের জন্য দোয়া মাহফিল ও শনিবার (২৪ অক্টোবর) বিকেল ৪টায় এলাকাবাসীর পক্ষ থেকে মদিনা মার্কেট পয়েন্টে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি।

পরিবারের পক্ষে এ তথ্য নিশ্চিত করেছেন রায়হানের মামাতো ভাই মো. শওকত হোসেন। তিনি ঘোষিত প্রতিটা কর্মসূচি সফল করতে সিলেটের সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা কামনা করেন।

শওকত বলেন, ৭২ ঘণ্টার আল্টিমেটামে অভিযুক্তরা গ্রেফতার না হলে হরতালসহ কঠোর কর্মসূচি দেয়ার কথা ছিল। কিন্তু মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে আমরা আপাতত কঠোর কর্মসূচি থেকে সরে এসেছি। তবে এরপর যদি প্রশাসন জড়িতদের গ্রেফতারে ব্যর্থ হয় তাহলে নতুন করে কঠোর কর্মসূচি দেয়া হবে।

ছামির মাহমুদ/আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]