দুষ্টামির ছলে পায়ুপথে বাতাস, বৃদ্ধের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৩:০৪ পিএম, ২৩ অক্টোবর ২০২০
ফাইল ছবি

রংপুরের মাহিগঞ্জ দেওয়ানটুলি এলাকার জমজম ফিড মিলে পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেয়ায় মহির উদ্দিন (৬০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৩ অক্টোবর) সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের স্ত্রী আলেয়া বেগম তিন জনকে আসামি করে মাহিগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন। নিহত মহির মাহিগঞ্জ কাইদাহারা মহল্লার বাসিন্দা।

গত মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেলে জমজম ফিড মিলের এক শ্রমিক দুষ্টামির ছলে মেশিনের বাতাস বের হওয়া ভ্যাকম পাইপ মহির উদ্দিনের পায়ুপথে ঢুকিয়ে দেন বলে অভিযোগ ওঠে।

পুলিশ ও স্থানীয়রা জানান, মঙ্গলবার বিকেলে ফিড মিলের মেশিনের বাতাস বের হওয়া ভ্যাকম পাইপ দিয়ে শরীর পরিষ্কার করছিলেন কয়েকজন শ্রমিক। এ সময় রশিদুল ইসলাম নামে এক শ্রমিক মহির উদ্দিনের শরীর পরিষ্কার করার সময় বাতাস বের হওয়া পাইপ তার পায়ুপথে ঢুকিয়ে দেন। এতে পেট ফুলে মহির উদ্দিন অসুস্থ হয়ে পড়েন।

তাৎক্ষণিক মিলের অন্য শ্রমিকদের সহায়তায় তাকে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করা হয়। পরে বিষয়টি জানাজানি হলে ঘটনাস্থল পরিদর্শন করে মাহিগঞ্জ থানা পুলিশ। অবস্থা বেগতিক দেখে গা ঢাকা দেন রশিদুল।

হাসপাতাল সূত্র জানায়, মহির উদ্দিনের খাদ্যনালীর নিম্নাংশ ছিড়ে যাওয়ায় তার অবস্থা সংকটাপন্ন হয়ে ওঠে। বুধবার বিকেলে অস্ত্রোপচার শেষে তাকে আইসিইউতে ভর্তি করা হয়।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে কর্মরত চিকিৎসক ডা. জামাল উদ্দিন মিন্টু বলেন, শুক্রবার সকাল ৮টায় তিনি মারা যান।

এদিকে ঘটনার পর থেকে অভিযুক্ত শ্রমিক রশিদুল ইসলাম, জহিরুল ইসলাম বাবু ও জহুরুল ইসলাম পলাতক রয়েছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে মামলার বাদী আলেয়া বেগম জানান, অভিযুক্তরা তার স্বামীকে হত্যার উদ্দেশ্যে পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেন। আসামিদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

রংপুর মেট্রোপলিটন পুলিশের মাহিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান জানান, মহির উদ্দিনের মৃত্যুর ঘটনায় তার স্ত্রী বাদী হয়ে মামলা দায়ের করেছেন। এটি দুষ্টামি না অন্য কিছু তা খতিয়ে দেখাসহ অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

জিতু কবীর/এফএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]