ওএমএসের চাল কালোবাজারে বিক্রি, আটক ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ২৬ অক্টোবর ২০২০

রংপুরে ওএমএসের (ওপেন মার্কেট সেল) চাল কালোবাজারে বিক্রির অভিযোগে এক ডিলারের তিন কর্মচারীকে আটক করে কারাগারে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৬ অক্টোবর) দুপুরে রংপুর মহানগরীর রবার্টসনগঞ্জ এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এর আগে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন। এ সময় একটি অটোরিকশা ও দুটি অটোভ্যানসহ ৪৯ বস্তা চাল উদ্ধার করা হয়।

আটকরা হলেন- রংপুর মহানগরীর আলমনগর দরদিপাড়া এলাকার মৃত ইকবালের হোসেনের ছেলে আবু আসলাম (৫৫), মৃত ইসমাইল বাবুর ছেলে ইসমাইল হোসেন (৫৬) এবং বাবুপাড়া সাজাপুর এলাকার মৃত কলিম উদ্দিন ছেলে আসফাক আলী (৫২)।

অভিযানের সময় খাদ্য অধিদফতরের ডিলার আসলাম পালিয়ে যান।

রংপুর জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান মৃধা জানান, এনএসআই সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে রবার্টসনগঞ্জ এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় একটি অটোরিকশা ও দুটি অটোভ্যান থেকে ওএমএসের ৪৯ বস্তা চাল উদ্ধার করেন তারা। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অভিযুক্ত ওই তিন কর্মচারীর ৫৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়। এছাড়াও ডিলার আসলামের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়েছে।

জিতু কবীর/আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]