ক্ষতিপূরণ না পেয়ে উচ্ছেদ আতঙ্কে শতাধিক পরিবার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ২৯ নভেম্বর ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় রেলওয়ের ডাবল লাইন প্রকল্পের জন্য অধিগ্রহণ করা জমির মালিকদের ক্ষতিপূরণ দেয়ার পর উচ্ছেদ অভিযান পরিচালনার আহ্বান জানিয়েছে শতাধিক পরিবার।

ক্ষতিপূরণ ছাড়াই উচ্ছেদ আতঙ্কে ভুগছে পরিবারগুলো। এ নিয়ে রোববার (২৯ নভেম্বে) আখাউড়া উপজেলার দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সংবাদ সম্মেলন করেন ক্ষতিগ্রস্তরা।

ক্ষতিগ্রস্তদের পক্ষে লিখিত বক্তব্যে মো. আব্দুর রহিম বলেন, আখাউড়া-লাকসাম ডাবল রেললাইন প্রকল্পের জন্য আখাউড়া পৌর শহরের দেবগ্রামে ১৪ ও ১৫ নভেম্বর কিছু ক্ষতিগ্রস্তকে ক্ষতিপূরণ দিয়ে আবার অনেককে ক্ষতিপূরণ না দিয়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় স্থানীয় লোকজন ও সাংবাদিকদের উপস্থিতিতে প্রকল্পের উপপরিচালক উমর ফারুক এক সপ্তাহের মধ্যে ক্ষতিপূরণ দেয়ার ব্যাপারে আশ্বস্ত করেন।

তিনি আরও বলেন, দুই সপ্তাহ পেরিয়ে গেলেও ক্ষতিপূরণ দেয়া হয়নি তাদের। উল্টো সোম ও মঙ্গলবার উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে বলে মাইকিং করা হচ্ছে। এতে মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আখাউড়া পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর বাবুল মিয়া বলেন, সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত জায়গার মালিককে ক্ষতিপূরণ দেয়া হয়। কিন্তু দেবগ্রামের বেশকিছু এলাকায় ক্ষতিপূরণ দিতে গিয়ে গড়িমসি করা হচ্ছে। এতে অনেকে ক্ষতির সম্মুখীন হয়েছেন।

আজিজুল সঞ্চয়/এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]