গফরগাঁওয়ে ৩৩ প্রার্থীর মনোনয়ন বৈধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ০৩ ডিসেম্বর ২০২০

ময়মনসিংহের গফরগাঁও পৌরসভার নির্বাচনে দুই মেয়র প্রার্থীসহ সব প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রার্থীদের দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাই করে প্রার্থিতা বৈধ ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার দেওয়ান মো. সারোয়ার জাহান।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, কোনো প্রার্থীর আইনগত ঝামেলা না থাকায় প্রত্যেকের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

এর আগে ১ ডিসেম্বর পৌর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এসএম ইকবাল হোসেন সুমন, বিএনপি মনোনীত প্রার্থী শাহ আব্দুল্লাহ আল মামুনসহ সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন মনোনয়নপত্র দাখিল করেন।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র এসএম ইকবাল হোসেন সুমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আতাউর রহমান, সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা শামছুন্নাহার ভূঁইয়া, গফরগাঁও থানার ওসি (তদন্ত) আনোয়ারুল আবেদীনসহ সব প্রার্থী।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শামসুন্নাহার বলেন, ১৯৯৯ সালে নয় ওয়ার্ড নিয়ে গফরগাঁও পৌরসভা গঠিত হয়। মোট ভোটার ২২ হাজার ২৯৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৮৬১ জন এবং নারী ভোটার ১১ হাজার ৪৩৫ জন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন।

তিনি আরও বলেন, ১ ডিসেম্বর মনোনয়ন দাখিলের পর বৃহস্পতিবার যাচাই-বাছাই শেষে ৩৩ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

মঞ্জুরুল ইসলাম/এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]