অবশেষে বরখাস্ত হলেন সেই অধ্যক্ষ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১৭ ডিসেম্বর ২০২০

বিজয় দিবসের অনুষ্ঠানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাষণ প্রচার করে সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর তানোরে সরকারি আবদুল করিম সরকার কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আজিজ।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) তাকে সাময়িক বরখাস্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো। দায়িত্ব ও প্রশাসনিক কাজে অবহেলার দায়ে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেন ইউএনও।

পরে কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক হাবিবুর রহমানকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার সকালে বিজয় দিবসে বঙ্গবন্ধুর ভাষণের পরিবর্তে মাইকে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাষণ প্রচার করে কলেজটি।

এ ঘটনাকে ষড়যন্ত্র দাবি করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। তবে এটি নিছকই ভুলবশত হয়েছে বলে জানান ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আজিজ।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, কলেজের অধ্যক্ষ আব্দুল আজিজ আগে তানোরের তালোন্দ ইউনিয়ন বিএনপির সহ সভাপতি ছিলেন। ২০১৩ সালে তিনি আওয়ামী লীগে যোগ দেন। পরে তাকে কলেজের উপাধ্যক্ষ করা হয়। কিছুদিন আগে তাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়া হয়েছে।

এই ঘটনা স্বাধীনতার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র উল্লেখ করে জড়িতদের শাস্তির দাবি করেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]