সাভারে জেএমবির সক্রিয় দুই সদস্য গ্রেফতার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার
প্রকাশিত: ১০:৫৪ পিএম, ২৫ ডিসেম্বর ২০২০

রাজধানীর সাভার ও আশুলিয়ায় অভিযান চালিয়ে পৃথক স্থান থেকে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

শুক্রবার (২৫ ডিসেম্বর) দুপুরে তাদের সাভার মডেল থানায় হস্তান্তর করা হয়। পরে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম।

এর আগে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাতে অভিযান চালিয়ে আশুলিয়ার কুন্ডলবাগ পুকুরপাড় ও সাভারের উলাইল এলাকার কর্ণপাড়া থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার জঙ্গি সদস্যরা হলেন- রাজবাড়ী জেলা সদর থানার নিকবর শেখের ছেলে আহসান হাবিব (২৭)। সাভারে তার একটি টেইলার্সের দোকান রয়েছে। অপরজন ঠাকুরগাঁও সদর থানার খামার ভোপলা এলাকার আব্দুস সাত্তারের ছেলে আলমগীর হোসেন (২৭)। তিনি আশুলিয়ায় একটি পোশাক কারখানায় চাকরি করতেন। এদের মধ্যে আহসান হাবিব ২০১৭ সালে গ্রেফতার হয়েছিলেন।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পরে আহসান হাবিব পালানোর চেষ্টা করেন। পরে কৌশলে তাকে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের তথ্যমতে আশুলিয়া পৃথক অভিযান চালিয়ে আলমগীর হোসেনকে গ্রেফতার করা হয়।

আলমগীর আহসান হাবিবের সহযোগী। এ সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন ও পিডিএফ ফাইলে সংরক্ষিত জিহাদি বইয়ের ৫০ পাতা স্ক্রিনশট উদ্ধার করা হয়।

র‌্যাব-৩-এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস জানান, আহসান হাবিব এর আগেও একই ধরনের অপরাধে গ্রেফতার হয়েছিলেন। তিনি জামিনে বের হয়ে আবার এই অপরাধে জড়িয়ে পরেন। তাদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে সাভার মডেল থানায় মামলা দায়ের করে দুপুরে সাভার থানায় হস্তান্তর করা হয়েছে।

আল-মামুন/এসআর

 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]