বন্ধ ঘরে শিশুর মৃত্যু, তদন্তে পিবিআই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ১৮ জানুয়ারি ২০২১
ফাইল ছবি

খুলনায় টাকা না পেয়ে ভাড়াটিয়ার দরজায় তালা ও বন্ধ ঘরের শিশু মৃত্যুর ঘটনায় আদালতে মামলা হয়েছে। মামলা গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

সোমবার (১৮ জানুয়ারি) দুপুর ১২টায় মুখ্য মহানগর হাকিম আদালতে ড. আতিকুস সামাদ এই আদেশ দেন।

এর আগে সকালে পানিতে ডুবে নিহত ছয় মাসের শিশু নেলিহার পিতা ইমদাদুল হক সাগর বাদী হয়ে আদালতে মামলা করেন। মামলায় বাড়িওয়ালা কুয়েত প্রবাসী নূর ইসলাম ও তার পিতা নওশের আলীকে আসামি করা হয়।

মামলায় উল্লেখ করা হয়েছে, মাত্র এক মাসের বাড়িভাড়া না পেয়ে বাড়িওয়ালার পিতা নওশের আলী তাদের ঘরে অনাধিকার প্রবেশ করে জীবনাশের হুমকি দেয়। ঘরে থাকা আসবাবপত্র ক্ষতিসাধন করে প্রধান গেটে তালা মেরে দেয়।

ঘর তালাবদ্ধ থাকায় শিশু পানিতে ডুবে গেলেও তাকে হাসপাতালে নেওয়া যায়নি। যা চিকিৎসা কাজে বাধা এবং হত্যার সামিল।

মামলায় আরো উল্লেখ করা হয়, এ ব্যাপারে লবণচরা থানায় অভিযোগ করতে গেলে পুলিশ তাদের অভিযোগ গ্রহণ করে সাদা কাগজে স্বাক্ষর নেয়। পরে তারা জানতে পারেন যে পুলিশ অভিযোগ গ্রহণ করেনি।

স্থানীয় সূত্রে জানা যায়, বকেয়া চার হাজার টাকা দিতে না পারায় ১০ জানুয়ারি খুলনা নগরীর লবণচরা থানার রিয়াবাজার এলাকায় কাঠমিস্ত্রী ইমদাদুল হকের ঘরে তালা মেরে দেন বাড়িওয়ালা। বুধবার (১৩ জানুয়ারি) ছয় মাসের শিশু কন্যা নেলিহা বালতির পানিতে ডুবে গেলে ঘর তালাবদ্ধ থাকায় তাকে হাসপাতালে নিতে না পারায় তার মৃত্যু হয়। পরবর্তীতে এলাকাবাসী তালাভেঙ্গে তাদের উদ্ধার করে।

আলমগীর হান্নান/এসএমএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]